179253

বিয়ের পর আমাকে অনেকই জিজ্ঞাসা করতেন, আমি কীভাবে সামলাই? উত্তরে যা বলতেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক: বিয়ের পর বেশ কিছু পরিবর্তন এসেছে বলিউড তারকা বিদ্যা বালানের জীবনে। দৈনিক আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে নানা বিষয় নিয়ে কথা বলার সঙ্গে সঙ্গে বিয়ে পরবর্তী জীবন নিয়েও কথা বলেছেন তিনি।

বিদ্যা বলেন, আমি আগের চেয়ে অনেক সৎ হয়ে গিয়েছি। আমি সব সময় খুব ইন্ডিপেন্ডেন্ট ছিলাম। কারও সঙ্গে এক ছাদ শেয়ার করাটা আমার কাছে বিশাল ব্যাপার ছিল।

তিনি বলেন, ৩৩ বছর বয়সে বিয়ে করেছি, তখন আমি অলরেডি সেটলড। আমি জানি, আমার কী ভাল লাগে, কী খারাপ। এখন নিজেকে অনেক সত্যি কথা বলি। আমার আর সিদ্ধার্থের অভ্যেসগুলোও অনেকটাই এক।

বলিউডের এই অভিনেত্রী সাক্ষাৎকারে বলেন, অনেকে বিয়ের পর আমাকে জিজ্ঞাসা করতেন, আমি কীভাবে সামলাই? ঘর আর কাজ দুটোই। আমার কাছে অপশন আছে সেটা করার। অনেক গৃহিণীর কাছে তা থাকে না। বাড়িতে কাজ না করলেও কী হচ্ছে, তার খবর রাখি। প্রত্যেক স্বামীর উচিত তাদের বউদের পুরোপুরি সাপোর্ট করা।

তিনি বলেন, যখন ক্লাস ফোর-এ পড়তাম, স্কুলটিচার মিস রডরিক্স বলেছিলেন, তোমাদের মা বাড়িতে সব কিছু করেন বলে তোমরা স্কুলে আসতে পারছ। তাই একবার খাওয়ার পরে মাকে আমি ‘থ্যাঙ্ক ইউ’ বলেছিলাম। মা খুব অবাক হয়েছিলেন। বলেছিলেন, আমার সঙ্গে এত ফর্মাল হচ্ছ কেন? বড় হয়ে বুঝেছিলাম, মা বাড়িতে যে কাজই করেন, তার জন্য তাকে বাহবা দেওয়া উচিত। গৃহবধূদের তো মাস মাইনে নেই। আমার মা আদর্শ গৃহিণী। টাকার ভ্যালু মায়ের কাছেই শিখেছি। মা শিখিয়েছেন, কী ভাবে ভালবাসতে হয়।

অভিনয় প্রসঙ্গে বিদ্যা বলেন, প্রথম প্রথম কাজের খিদে আর তৃষ্ণা দুটোই ছিল। এখনও আছে। তবে এখন ভেবেচিন্তে ছবি সাইন করি। সময়ের সঙ্গে সঙ্গে উপলব্ধি করেছি, যা করব তা যেন আমাকে আনন্দ দেয়। লাভ-লোকসানের কথা ভেবে কাজ করতে চাই না।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *