178834

শাকিবের বিরুদ্ধে রাজমিস্ত্রীর মামলায় যা বললেন অপু বিশ্বাস

চিত্রনায়িকা অপু বিশ্বাস‘রাজনীতি’ ছবির নায়ক শাকিব খান, নির্মাতা বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদের বিরুদ্ধে হবিগঞ্জের ইজাজুল মিয়া নামের এক রাজমিস্ত্রীর মামলায় ক্ষোভ প্রকাশ করেছেন শাকিবের স্ত্রী ও চিত্রনায়িকা অপু বিশ্বাস। মামলাটি উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন তিনি।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে অপু বলেন, এরকম একটি হালকা বিষয় নিয়ে তো মামলা করতে হয় না। ইজাজুল মিয়া চাইলে সহজেই ফোন নম্বরটা বদলে ফেলতে পারতেন কিংবা নতুন নম্বর নিয়ে নিতে পারতেন। আলোচনায় আসার জন্যই মামলাটি করেছেন ইজাজুল।

তিন বলেন, কেউ ইজাজুলকে দিয়ে মামলাটি করিয়ে মজা নিচ্ছেন। শাকিবের মতো সুপারস্টারের বিরুদ্ধে মামলা করে ইজাজুল আলোচনায় আসতে চাচ্ছেন। এই সহজ জিনিসটা নিশ্চয় সবাই বুঝবেন।

 

জনপ্রিয় অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে হবিগঞ্জে একটি প্রতারণা ও মানহানির মামলা করেন ইজাজুল। মামলায় “রাজনীতি” সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস, প্রযোজক আশফাক আহমদকেও আসামি করা হয়েছে।

শাকিবের স্ত্রীআজ রোববার হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা জাহানের আদালতে প্রতারণা ও ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলাটি করেন বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া। ইজাজুল পেশায় একজন রাজমিস্ত্রী।

অভিযোগে জানা যায়, ‘রাজনীতি’ সিনেমার ২৬ মিনিট ১২ সেকেন্ড সময়ে শাকিব খানের সঙ্গে নায়িকা অপু বিশ্বাসের ডায়ালগে শাকিব খান তার ফোন নম্বর হিসেবে একটি নম্বর উল্লেখ করেন। কিন্তু প্রকৃতপক্ষে গ্রামীণফোনের এ নম্বরটির মালিক হচ্ছেন হবিগঞ্জের বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া।

সিনেমায় এ নম্বর দেয়ার পর ইজাজুলের নম্বরে অসংখ্য ফোন আসতে থাকে। তাদের বেশির ভাগই মেয়েদের ফোন। এ ছাড়া শাকিব খান মনে করে খুলনা থেকে এক গৃহকর্মী চলে আসেন বানিয়াচংয়ে ইজাজুলের বাড়িতে।

এ ধরনের বিভিন্ন বিব্রতকর ঘটনায় পড়ে সংসার ভাঙার উপক্রম হয় এক সন্তানের জনক ইজাজুলের। এ অবস্থায় অনুমতি ছাড়া সিনেমায় মোবাইল নম্বর ব্যবহার এবং তা প্রচারের ঘটনায় প্রতারণা ও ৫০ লাখ টাকার মানহানির মামলা করা হয়।

ম্যাজিস্ট্রেট সম্পা জাহান মামলাটি গ্রহণ করে পরবর্তীতে আদেশ দেয়া হবে বলে জানান। মামলার আইনজীবী এমএ মজিদ জানান, কারো অনুমতি ছাড়া ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর প্রচার করা একটি প্রতারণা। মোবাইল নম্বরটি ব্যাপকভাবে প্রচারিত হওয়ায় দিনের অধিকাংশ সময় ব্যয় হয় মোবাইল ফোন রিসিভ করে। তাতে বাদী আর্থিকভাব ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

তিনি বলেন, আমরা মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রাজনীতি সিনেমা প্রচার বন্ধের আবেদন জানিয়েছি। একইসঙ্গে প্রতারণা ও মানহানি করায় আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন করেছি।

এদিকে চলচ্চিত্রটির পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, ইজাজুল মিয়ার প্রতি আমাদের দুঃখ প্রকাশ করা ছাড়া কিছুই করার নেই। ছবির নির্মাণের সময় একটি বন্ধ নম্বর ব্যবহার করেছিলাম। কিন্তু সেটি এমন বিব্রতকর অবস্থার জন্ম দেবে ভাবতেও পারিনি। আমি প্রযোজক ও শাকিব খানের সঙ্গে কথা বলে আইনিভাবে বিষয়টি মিটিয়ে নিতে চাই।

শাকিব খান ও রাজমিস্ত্রীপ্রসঙ্গত, ‘রাজনীতি’ ছবিটি রিলিজের পর থেকেই শাকিব খান মনে করে ইজাজুলকে ফোনের পর ফোন দিতে শুরু করেন শাকিবভক্তরা। এর মধ্যে মেয়েদের কলই বেশি। যতই তিনি নিজেকে রাজমিস্ত্রী পরিচয় দেন, তাতে কাজ হচ্ছে না।

শাকিবভক্তরা তাকে সত্যি সত্যিই শাকিব খান মনে করছেন। প্রতিদিন এত ফোন কল আসায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে ইজাজুলের। শাকিব খানের নারীভক্তদের সামলাতে হিমশিম খাচ্ছেন বিবাহিত ইজাজুল। এরই মধ্যে এক কিশোরী তাকে শাকিব ভেবে তার সঙ্গে দেখাও করেছে।

রাজনীতি ছবির পাইরেটেড কপি ইউটিউবে ছড়িয়ে পড়ায় তা ডাউনলোড করছেন শাকিবভক্তরা। ফলে মোবাইল থেকে মোবাইলে ছড়িয়ে পড়েছে রাজনীতি। তাতে ইজাজুলের কাছে কল আসার মাত্রাও বেড়ে যাচ্ছে। মোবাইল নাম্বারটি বিশেষ একজন মানুষের দেয়া বলে পাল্টাতেও পারছেন না ইজাজুল।

ad

পাঠকের মতামত