178794

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কে এই অসহায় কামাল?

 


নির্বাচনী রোডম্যাপ অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখনও দেড় বছর বাকি। এরই মধ্যে ১৫৭, নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) নির্বাচনী এলাকার রাজনীতির পালে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।

দেশের প্রধান দুটি রাজনৈতিক দলের প্রায় তিন ডজন মনোনয়ন প্রত্যাশীর পদচারণায় সরগরম পুরো এলাকা। মনোনয়ন লাভের জন্য প্রার্থীরা গণসংযোগ চালাচ্ছেন।

আওয়ামী লীগ ও বিএনপি হেভিয়েট এবং চেনামুখের পাশাপাশি নতুন ও অচেনা মুখের সংখ্যাও কম নয়। কলমাকান্দা-দুর্গাপুরের প্রতিটি রাস্তাঘাট-বাজারে মনোনয়ন প্রত্যাশীদের ব্যানার, ফেস্টুন শোভা পাচ্ছে।

তেমনি ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একজন অসহায় কামাল। অপরিচিত নতুন মুখ হওয়ায় জনমনে আলোচনা ও সমালোচনার অন্ত নেই। তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। চায়ের কাপে রীতিমতো ঝড় তুলেছেন।

জনমনে প্রশ্ন জাগছে কে এই অসহায় কামাল? কী তার পরিচয়? তিনি কি মনোনয়ন পাবেন? আবার কেউ কেউ নির্বাচনের আগ মুহূর্তে অসহায় কামালকে নিছক বিনোদন ভাবছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, অসহায় কামাল দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের যুবলীগের ওয়ার্ড কমিটি সাবেক সভাপতি, বাস্তুভিটাহীন অসহায় কামাল বর্তমান দুর্গাপুর উপজেলার দক্ষিণপাড়া আবাসন প্রকল্পের ১০/১ কক্ষে বসবাস করছেন।

মনোনয়নের ব্যাপারে অসহায় কামাল বলেন, দেশের ৩০০ আসনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই একটি আসন অসহায় প্রার্থীর জন্য বরাদ্দ রাখবেন এবং সে আসনটি হবে ১৫৭, নেত্রকোনা-১। আমি আশাবাদী আমাকে দলীয় মনোনয়ন দিয়ে দেশে একটি নজির স্থাপন করবেন।

ad

পাঠকের মতামত