178664

‘কিলার মিলার’ এর তাণ্ডবে টাইগারদের সামনে এভারেস্ট!


অনেকদিন ধরেই ফর্মহীনতায় ভুগছিলেন ‘কিলার মিলার’ খ্যাত ডেভিড মিলার। আজ বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বরূপে ফিরলেন তিনি।

এমনভাবেই ফিরলেন যে, বাংলাদেশি বোলারদের অবস্থা ত্রাহি মধুসুদন করে তুললেন! সাইফউদ্দিনের এক ওভারে ৫ ছক্কার পাশাপাশি ৩৫ বলে তুলে নিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। টি-টোয়েন্টির ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি। তার বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে তুলল ২২৪ রান।
ফর্মের তুঙ্গে থাকা হাশিম আমলা বাংলাদেশের পথের কাঁটা হয়ে উইকেটে ছিলেন। ১১টি চার এবং ১টি ছক্কায় । একটা সময় মনে হচ্ছিল ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিটা হয়তো পেয়েই যাবেন। কিন্তু তরুণ সাইফ উদ্দিন সেটা হতে দিলেন না। তার বলে মিডউইকেটের সীমানার ওপর থেকে ক্যাচ নিলেন সৌম্য সরকার। ১৭ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ১৬৩ রান।

পচেফস্ট্রুমে টসে জিতে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই ব্রেক থ্রু এনে দেন অধিনায়ক সাকিব আল হাসান। দলীয় ২৩ রানে সাকিবের বলে বোল্ড হয়ে যান ম্যাঙ্গালিসো মোসেলে (৫)। পরের ওভারে বল করতে এসে অধিনায়ক জেপি ডুমিনিকেও (৪) বোল্ড করে দেন বিশ্বসেরা অল-রাউন্ডার।

উইকেটে সেট হয়ে যাওয়া ওপেনার হাশিম আমলার সঙ্গী হন মারকুটে এবি ডি ভিলিয়ার্স। শুরু থেকেই স্বভাবসুলভ আক্রমণ শুরু করেন তিনি। ১ চার এক ছক্কায় ১৫ বলে ২০ রান করে ফেলেছিলেন। শেষ পর্যন্ত তরুণ সাইফউদ্দিনের বলে সীমানার ওপর থেকে ক্যাচ নিলেন ইমরুল কায়েস।

অন্যপ্রান্তে ব্যাট চালিয়ে খেলছিলেন হাশিম আমলা। এক পর্যায়ে মনে হচ্ছিল সেঞ্চুরিটা এবার পেয়েই যাবেন। কিন্তু ৫১ বলে করেছিলেন ৮৫ রান করার পর তাকে সৌম্য সরকারের ক্যাচে পরিণত করলেন সাইফ উদ্দিন। ইনিংসের বাকী সময়টা নিজের করে নিলেন ১০১ রানে অপরাজিত থাকা ‘কিলার মিলার’।

ad

পাঠকের মতামত