178482

রোহিঙ্গাদের যা দেবেন খালেদা জিয়া

রোহিঙ্গা শিবির পরিদর্শনের উদ্দেশ্যে শনিবার (২৮ অক্টোবর) চার দিনের সফরে ঢাকা ছাড়ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিকে কক্সবাজার অভিমুখে চেয়ারপারসনের যাত্রাপথে ব্যাপক শো-ডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি।

পাঁচ বছর পর চট্টগ্রাম ও কক্সবাজারে বিএনপি প্রধানের এ সফরকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, সকাল ১০টায় গুলশানের বাসভবন থেকে বের হয়ে ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতি করবেন বেগম খালেদা জিয়া। চট্টগ্রামে রাত্রিযাপন করে পরদিন রোববার কক্সবাজারে যাবেন তিনি। সোমবার সকাল ১১টায় উখিয়ায় বালুখালি পানবাজার রোহিঙ্গা ক্যাম্প, বালুখালি-২, হাকিমপাড়া ও ময়নার গুনা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন তিনি।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের মাঝে তিনি যেসব ত্রাণ দেবেন, তার মধ্যে শিশুখাদ্য, চাল ও বস্ত্র রয়েছে।

এদিকে, বিএনপির ত্রাণ কমিটির দায়িত্বশীলরা জানান, রোহিঙ্গা শিশুদের মধ্যে বিতরণের জন্য প্রায় ১০ হাজার শিশুখাদ্যের প্যাকেট তৈরি করা হয়েছে। এই শিশুখাদ্য গণস্বাস্থ্য কেন্দ্র তৈরি করেছে।

ওই দিন বিকেলে কক্সবাজার হয়ে চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন। মঙ্গলবার সকাল ১০টায় তিনি ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন। পথিমধ্যে ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি করবেন বলেও জানা যায়।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর সন্ধ্যায় বিএনপির ত্রাণ কমিটির সভা শুরু হয়। ওই সভায় ত্রাণ বিতরণ, শৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। ইতোমধ্যে ঢাকা থেকে বৈঠকে যোগ দিয়েছেন কমিটির প্রধান, স্থায়ী কমিটির সদস্য মির্জ্জা আব্বাস।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *