178422

যে চার কারণে সাড়া ফেলতে ব্যর্থ ‘সিক্রেট সুপারস্টার’

সম্প্রতি বলিউড সুপারস্টার আমির খানের ছবি ‘সিক্রেট সুপারস্টার’ মুক্তি পেয়েছে। গত ১৯ অক্টোবর মুক্তি পাওয়া ছবিটি ৫ দিনে মাত্র ৩৪ কোটি রুপি আয় করে।

তবে এই ছবির আগে আমিরের সর্বশেষ তিনটি ছবি ‘পিকে’, ‘দঙ্গল’ এবং ‘ধুম ৩’-এর গড় আয় হিসাব করলে দাঁড়ায় এক হাজার ১২৫ কোটি রুপি। কিন্তু তার শেষ ছবি ‘সিক্রেট সুপারস্টার’ দিয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে প্রকাশ, পঞ্চম দিনে ‘সিক্রেট সুপারস্টারে’র আয় দাঁড়িয়েছে ৩৩ কোটি রুপি। আর বক্স অফিসে আমিরের ছবির এমন বেহাল দশার কারণ খুঁজেছে দ্য ফোর্বস। তারা জানিয়েছে চারটি কারণে আগের তুলনায় আশানুরূপ বক্স অফিসে সাফল্য পায়নি সিক্রেট সুপারস্টার।

১. ট্রেইলারের সঙ্গে ছবির কাহিনীর অমিল

ছবিটির ট্রেইলারে দেখানো হয়েছিল ১৪ বছরের একটি মেয়ের স্বপ্ন পূরণের গল্প। মুসলিম পরিবারের একটি মেয়ে সংগীত শিল্পী হতে চায়। গান করতে চায় মঞ্চ ও চলচ্চিত্রে। মেয়েটির এই স্বপ্নপূরণে মা সঙ্গে থাকলেও বাবা বাধা দেন।

গানপাগল মেয়েটি তখন বোরকায় নিজেকে লুকিয়ে ইউটিউবে গানের ভিডিও আপলোড করে। একটা সময় সে ইউটিউব তারকা হয়ে ওঠে। তখন আমির খানের নজরে আসে মেয়েটি। তার ভিডিও আমির খান শেয়ার করেন। তার ভিডিও দেখতে মানুষকে উৎসাহিত করে। তারপর মেয়েটিকে স্বপ্নপূরণে সাহায্যের হাত বাড়িয়ে দেয় আমির খান। তবে শুধু এই গল্পটিই স্থান পায়নি ছবিটিতে।

মেয়েটি অর্থাৎ ইনসিয়ার মায়ের গল্পও স্থান পেয়েছে ছবিটিতে। ইনসিয়ার বাবা শুধু তার ওপরেই প্রভাব বা কর্তৃত্ব খাটায়নি বরং ছবিতে ইনসিয়ার মায়ের ওপরও সমানভাবে নির্যাতন করে গেছে। অর্থাৎ ইনসিয়ার স্বপ্নপূরণের গল্পের পাশাপাশাই স্ত্রী নির্যাতনের একটি গল্পও পাশাপাশি চালিয়ে গিয়েছেন পরিচালক অদভেদ চন্দন।

২. একটি ধারায় যায়নি সিক্রেট সুপারস্টারের গল্প

নির্দিষ্ট করে কোনো একটি প্রজন্মের গল্প বলেনি সিক্রেট সুপারস্টার। সেখানে মেয়ের গল্পের পাশাপাশি মায়ের গল্পও দেখানো হয়েছে। মেয়ের গান না গাওয়ার কষ্টের পাশাপাশি মায়ের নির্যাতিত হওয়ার একটা মিল খোঁজা হয়েছে। অন্যদিকে নির্ধারিত একটি ধারা মেনে চলেছে ‘গোলমাল এগেইন’। যেখানে সব চরিত্র একটি গল্পের মধ্য দিয়েই গিয়েছে।

৩. মুক্তির তারিখ যথাযথ ছিল না সিক্রেট ‘সুপারস্টার’-এর

সাধারণত বড় কোনো ছুটির আগে ব্যস্ততায় কাটে মানুষের সময়। আর ‘সিক্রেট সুপারস্টার’ মুক্তি দেওয়া হয়েছিল দীপাবলির আগের দিন। তাই ব্যস্ততা সেরে হলমুখী হতে চায়নি মানুষ। অথচ দিওয়ালির দিন মুক্তি পেলে প্রথম দিনে কিছুটা হলেও বেশি আয় করতে পারত ‘সিক্রেট সুপারস্টার’। যার প্রমাণ ‘গোলমাল এগেইন’-এর প্রথম দিনের আয়। প্রথম দিনে ৩০ কোটি রুপি আয় করেছে ‘গোলমাল এগেইন’।

৪. ছবিটিতে পর্যাপ্ত উপস্থিতি ছিল না আমিরের

ছবিটিতে সংগীত পরিচালক শক্তি কুমারের চরিত্রে অভিনয় করেছেন আমির। যদিও ছবির প্রথম অংশের চেয়ে দ্বিতীয় অংশেই তার প্রবল উপস্থিতি দেখা গেছে। যদিও ছবির প্রথম অংশে গোটা আলোটাই নিজের দিকে টেনে নিয়েছেন জায়রা ওয়াসিম কিন্তু আমিরের উপস্থিতিতে দ্বিতীয় অংশে তাঁকে বেশ ম্লান মনে হয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *