178209

সিনেমায় যেভাবে ধারণ করা হয় চুমুর দৃশ্য (ভিডিও)

পশ্চিমা সংস্কৃতির আগ্রাসনের কারণে জীবনের অন্যান্য দিকগুলোর পরিবর্তিত হয়েছে চলচ্চিত্র জগতও। যে বিষয়গুলোকে আগে সমাজে খুব লজ্জার বিষয় হিসেবে মনে করা হতো সেগুলোর দৃশ্য এখন সিনেমায় অবলীলায় ধারণ হচ্ছে। কিছুদিন আগে থেকেই অনেকে বিকিনি পরার সাহস দেখালেও সমাজে বিষয়টিকে এখনও ট্যাবু হিসেবেই দেখা হয়।

একই রকম চলচ্চিত্রের ক্যামেরার সামনে নায়ক-নায়িকার একে অন্যের ঠোঁটে চুমুর দৃশ্য খুব পরিচিত একটি ব্যাপার হলেও অনেকেই এমন দৃশ্যের অভিনয় করতে অস্বস্তি বোধ করেন। তবে কাহিনীর প্রয়োজনে অনেক পরিচালকই অভিনেতা কিংবা অভিনেত্রীর অনিচ্ছা সত্বেও এমন দৃশ্য বাদ দিতে চান না সিনেমা থেকে। তবে তাদের অস্বস্তিতে না ফেলেই দর্শকদের বোকা বানিয়ে পর্দায় দর্শকদের এমন দৃশ্য দেখান সম্ভব।

দক্ষিণ ভারতের সিনেমায় খুবই পরিচিত নাম কাজল আগারওয়াল। বলিউডের কিছু সিনেমায়ও পদচারণা রয়েছে তার। পর্দায় চুম্বনের দৃশ্যে অভিনয় করার ক্ষেত্রে রয়েছে তার অপারগতা। তবে তার অপারগতার মধ্যেই তার এক সিনেমার পরিচালক ভিকে আনন্দ সিনেমায় তার চুম্বনের দৃশ্য দেখিয়েছেন তাকে বিব্রতকর পরিস্থিতিতে না ফেলেই।

এমন ক্ষেত্রে নায়ক এবং নায়িকা উভয়ের দৃশ্যই আলাদাভাবে ধারণ করা হয়। পরবর্তীতে ক্রোমা করে তাদের পরস্পরকে চুম্বনের দৃশ্য দেখিয়ে দর্শকদের বোকা বানানো হয়। চলুন দেখে নেওয়া যাক কাজল আগারওয়ালের এমন একটি সিনেমার দৃশ্য।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *