178271

তিন দেশের ৮১ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ডুব

অবশেষে মুক্তি পাচ্ছে ‘ডুব’। শুক্রবার (২৭ (অক্টোবর) বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়াতে ছবিটি মুক্তি দেয়া হচ্ছে। ‘ডুব’র বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, ‘তিন দেশের মোট ৮১ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ছবিটি।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‌‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান ও কলকাতার পার্নো মিত্র, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা ও রোকেয়া প্রাচী। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি কলকাতার এসকে মুভিজ ছবিটি প্রযোজনা করেছে। এছাড়া সহ-প্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান।

বাংলাদেশ, ভারত, অস্টেলিয়া ছাড়াও শিগগির আমেরিকা, ফ্রান্স, সিঙ্গাপুর, মালয়েশিয়াতে ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ। জাজ বলছে, প্রথম সপ্তাহে বাংলাদেশে ৩৯, ইন্ডিয়ায় ৩৪ এবং অস্ট্রেলিয়ার ৮ টি সিনেমা হলে প্রথম সপ্তাহে মুক্তি পাচ্ছে ডুব। এরপর হল সংখ্যা বাড়বে এবং অন্যান্য দেশগুলোতে মুক্তি পাবে ডুব।

ছবিটি নন্দিত লেখক হুমায়ূন আহমেদের পরিবারের অনুমতি ছাড়াই তার জীবনী নিয়ে বানানো হয়েছে দাবি করে এর মুক্তিতে আপত্তি জানিয়েছিলেন হুমায়ুনপত্নী মেহের আফরোজ শাওন। তার আপত্তির মুখে ছবিটিকে কোনো রকম মুক্তি না দিতে আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর তথ্য মন্ত্রণালয় ও সেন্সরবোর্ড বিভিন্ন রকম যাচাই-বাছাই শেষে বেশ কিছু দৃশ্য কর্তন করে গত ৮ আগস্ট ছবিটিকে সেন্সর ছাড়পত্র দেয়।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *