178102

মুসলিম পরিবারের সন্তান হয়ে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছেন মিয়া খলিফা!


ধর্মীয় কোনও বিষয় নিয়ে এমনিতেই নেটদুনিয়ায় বিতর্কের ঝড় ওঠে। সে আগুনে ঘি ঢাললেন মিয়া খলিফা। ভার্জিন মেরির ছবিতে এবার ভেসে উঠল তার মুখ। আর তা নিয়েই বিস্তর ট্রোলের শিকার হতে হল মিয়াকে।

ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। নোবেল জয়ী মালালা ইউসুফজাইয়ের একটি ছবিকে নেটিজেনদের অনেকে মিয়া খলিফা ভেবে ভুল করেছিলেন। তা নিয়েও অনেক হইচই হয়েছিল। সেই ঘটনা মনে করিয়ে দিয়ে খানিকটা মজা করে এ ছবি পোস্ট করেছিলেন মিয়া।

ছবির ক্যাপশনেও তাই লিখেছেন। কিন্তু যে ছবি তিনি পোস্ট করেছেন সেটি ভার্জিন মেরির ছবি বলেই পরিচিত। প্রযুক্তির সাহায্যে শুধু ছবিটির মুখের জায়গায় মিয়ার মুখ বসানো। এ ছবি পোস্টের পর থেকেই নেটদুনিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

তবে নেট দুনিয়ায় তাকে নিয়ে বিতর্ক তো এই প্রথম নয়। এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন এই স্টার। বরাবরই শীর্ষস্থানে থেকেছেন তিনি। এর আগে জঙ্গিগোষ্ঠী তাকে শিরশ্ছেদের হুমকিও দিয়েছিল। তবে মিয়া খবরের শিরোনামে উঠে আসেন ২০১৫ সালে।

অশ্লীল দুনিয়ায় সেই প্রথম হিজাব পরে কাউকে পারফর্ম করতে দেখা গিয়েছিল। বিতর্কিত সেই ভিডিও মিয়া খলিফাকে নীলছবির দুনিয়ার বাইরেও ব্যাপক পরিচিত হয়। আদতে মুসলিম পরিবারের সন্তান হলেও পরে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছেন মিয়া খলিফা! মিয়া খলিফার এই তথ্য অনেকের কাছেই অজানা।

ad

পাঠকের মতামত