178123

রক্তাক্ত মেসির ছবি দিয়ে রাশিয়া বিশ্বকাপে হামলার হুমকি আইএসের

পোস্টারে এ কেমন রক্তাক্ত মেসিকে দেখল ভক্তরা। চোখ দিয়ে যেখানে গড়িয়ে পড়ছে রক্তের ধারা। বর্তমান ফুটবল জগতের সেরা তারকা খেলোয়াড়ের এমনই এক গা শিওরে ওঠা ছবি ছড়িয়ে দিয়েছে কথিত ইসলামি জঙ্গি সংগঠন আইএস। এর মাধ্যমে মধ্যপ্রাচ্য ভিত্তিক সন্ত্রাসী সংগঠনটি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ ফুটবল আসরে হামলার হুমকি দিয়েছে। খবর, ব্রিটিশ সংবাদ মাধ্যম মিরর ও দ্য সান এবং মার্কিন সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট।
আইএসের মুখপত্র ওয়াফা মিডিয়া ফাউন্ডেশন মেসির ছবিসম্বলিত পোস্টারটি প্রকাশ করেছে। পরবর্তীতে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ পোস্টারসহ আইএসের হুমকি প্রকাশ করে। সাইট ইন্টেলিজেন্স আন্তর্জাতিক জঙ্গি কার্যকলাপের উপর বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করে থাকে৷

মঙ্গলবার কয়েকটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, শুধু মেসির রক্তাক্ত ছবি নয়, একের পর এক ভয়াবহ ছবি ছড়িয়ে সন্ত্রাসী হামলার হুমকি প্রকাশ করেছে ইসলামিক স্টেট৷ কোন ছবিতে দেখা গেছে স্টেডিয়ামের বাইরে অপেক্ষারত, জঙ্গি হামলার জন্য প্রস্তুত জঙ্গি। কোন ছবিতে রক্তাক্ত বিভিন্ন ধারালো অস্ত্র ও বন্দুক দেখা গেছে আবার কোন ছবিতে লোগ সম্বলিত হুমকি দেয়া হয়েছে- আমরা আসছি, তৈরি থেক।

ইতিমধ্যে ফুটবল বিশ্বের সর্ববৃহৎ আসর ফিফা বিশ্বকাপের জন্য প্রস্তুতির শেষ পর্যায়ে আছে রাশিয়া। ২০১৮ সালের মাঝামাঝিতে শুরু হওয়া এ বিশ্বকাপ আসরের মূল পর্বে কারা খেলবে সেটিই প্রায়ই নিশ্চিত হয়ে গেছে বলা চলে। কাঙ্ক্ষিত অনেক দেশ এবারে চূড়ান্ত পর্বে যেতে ব্যর্থ হলেও সবদিক দিয়ে ফুটবল ভক্তদের মধ্যে এখন বিশ্বকাপের উত্তেজনা চাঙ্গা হতে শুরু করেছে।

মস্কোসহ রাশিয়ার বিভিন্ন শহর বিপুল পরিমান দর্শক ও পর্যটকদের জায়গা করে দিতে অপেক্ষা করে আছে। এ আসরকে উপলক্ষ্য করে বাণিজ্য প্রস্তুতিরও শেষ নেই যেন। যার কারণে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর রুশ কমান্ডো বাহিনী ও আইন শৃঙ্গখলা বাহিনী। বিশ্বের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা সহ এতগুলো দেশের ফুটবল ও কর্মকর্তাদের নিরাপত্তার দিকে বিশেষ নজর দিচ্ছে তারা। যে কোন ধরণের নাশকতা ও জঙ্গি হামলার হুমকি রুখে দিয়ে বিশ্বের অন্যতম বৃহৎ ক্রীড়া আসরের একটি এ আয়োজন সফলভাবে শেষ করতে চায় রাশিয়া।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *