178060

বিপিএলে শুরুর দিকে থাকছে না তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল এ শুরু থেকে খেলা হচ্ছে না তামিম ইকবালের। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বাংলাদেশ ওপেনারকে। তারপরই চূড়ান্ত হবে তার খেলার বিষয়টি। সাউথ আফ্রিকা সফরে প্রস্তুতি ম্যাচে পাওয়া চোট বয়ে বেড়িয়েছেন টেস্ট ও ওয়ানডে সিরিজজুড়ে। তামিম তবু ঝুঁকি নিয়ে খেলেছেন প্রথম টেস্ট ও দ্বিতীয় ওয়ানডেতে। বাঁ-ঊরুর চোটটা বাড়ায় টি-টুয়েন্টি সিরিজের আগেই দেশে ফিরে এসেছে।

তবে বিপিএলে ঝুঁকিটা নিতে চান না বাঁহাতি ওপেনার। দিন দশেক পরেই মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টটির পঞ্চম আসর। শতভাগ ফিট না হয়ে তাতে নামবেন না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সঙ্গে চোট-পরিস্থিতি নিয়ে কথা বলেছেন তামিম। সামনের দুই সপ্তাহ থাকতে হবে পুনর্বাসন প্রক্রিয়ায়। বিপিএল গড়াচ্ছে ৪ নভেম্বর থেকে। সেটা নিয়ে অবশ্য আক্ষেপ নেই তামিমের। বলেছেন, সবার আগে দেশ। জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ।

সেখানে ফিট থেকে খেলতে পারায় চোখ তামিমের। এদিকে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরম্যান্সে খুশি হতে পারেননি তামিম ইকবাল। অস্বীকার করেছেন কোচের সঙ্গে তার দ্বন্দ্বের বিষয়টিও।

ad

পাঠকের মতামত