178012

ফেরদৌসের বিপরীতে হলিউডের নায়িকা

বাসু চ্যাটার্জির ‘হঠাৎ বৃষ্টি’ ছবির কথা কী কোনো দর্শক কখনো ভুলতে পারবেন? ছবিটির নায়ক ছিলেন এদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস। এই নায়ক ইতোমধ্যেই অভিনয় করেছেন ঢালিউড, টলিউড এবং বলিউডের ছবিতে। বাংলাদেশ চলচ্চিত্রের পাশাপাশি তিনি সমানতালে জনপ্রিয়তা অর্জন করেছেন কলকাতার চলচ্চিত্র ইন্ডাষ্ট্রিতে।

ফেরদৌসের বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় সব নায়িকা। এই তালিকায় মৌসুমী, শাবনূর, পূর্ণিমাসহ রয়েছে টালিগঞ্জের বেশ কয়েকজন জনপ্রিয় নায়িকার নামও। এবার তালিকায় যুক্ত হচ্ছেন আরো এক নায়িকার নাম। তবে ঢালিউড, টলিউড বা বলিউডের নয়, এবার ফেরদৌসের নায়িকার তালিকায় যুক্ত হচ্ছেন হলিউডের নায়িকা।

এই নায়ক সম্প্রতি বৃটিশ-বাংলাদেশের একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। ইতোমধ্যেই ছবিটির মহরত হয়েছে লন্ডনে। ‘ইন পারসু অব লাভ’ নামের এই ছবিটিতেই ফেরদৌসের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন হলিউডের নায়িকা সেলিন বেরান।

জিএম ফুরুখের পরিচালনায় চলতি মাসেই ছবিটির শুটিং শুরু হবে বলে জানা যায়। ‘ইন পারসু অব লাভ’-এ ফেরদৌস ও সেলিনের পাশাপাশি আরও অভিনয় করবেন স্বাধীন খশরু, হিরন বেগ, সোনিয়া সুলতানাসহ অনেকে।

ছবিটি সম্পর্কে ফেরদৌস সংবাদ মাধ্যমকে বলেন, ‘অবশেষে আন-অফিসিয়াল মহরতও হলো ‘ইন পারসু অব লাভ’-এর। আমার খুব ভালো লাগছে। ছবিটির টিমে যারা থাকছেন তারা সবাই ইয়াং। তাদের দেখে আমি উৎসাহ বোধ করছি। ছবিটিতে নতুন একজন নায়িকা পেয়েছি আমরা, সেলিন বেরান। আর গল্পটা খুবই ভালো। এককথায় বলবো ভালো কিছুই হতে যাচ্ছে।’

‘ইন পারসু অব লাভ’ ফেরদৌসের নায়িকা সেলিন বেরান এর আগে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের বিভিন্ন স্বল্পদৈর্ঘ্য ছবি আর মিউজিক ভিডিওতে কাজ করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘ওয়ালপেপার’, ‘দ্য হান্ট’, ‘পিসেস অব ইউ’, ‘ফেসটাইম’ প্রভৃতি। সেলিনের জন্ম টেক্সাসে। বাবা-মা হলেন ভারতীয় ও চেকপ্রজাতন্ত্রের নাগরিক। তার বেড়ে ওঠা সুইজারল্যান্ডে।

উল্লেখ্য, এই নায়কের ‘পোস্ট মাস্টার ৭১’ নামের মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। আবির খানের পরিচালনায় ছবিটিতে ফেরদৌসের বিপরীতে অভিনয় করেছেন মৌসুমী। এছাড়া ‘মেঘকন্যা’ নামের আরেকটি ছবিরও শুটিং শেষ করেছেন এই নায়ক। কয়েকদিনের মধ্যে এই ছবিটিও মুক্তি পাবে বলে জানা যায়।

ad

পাঠকের মতামত