177604

শীর্ষস্থান হারালেন সাকিব

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিন বিভাগে শীর্ষস্থানে পরিবর্তন এসেছে। ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডিংয়ে নতুনের অবগাহনে একটি হারানোর সংবাদ আছে বাংলাদেশের। রঙিন পোশাকের এই ফরম্যাটের অলরাউন্ডারের শীর্ষ আসনটা হাতছাড়া করেছেন সাকিব আল হাসান।

পাকিস্তানী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ এবার ওয়ানডের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুইয়ে নামিয়ে দিলেন সাকিব আল হাসানকে। নবমবারের মত ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন হাফিজ। কিন্তু রেটিং পয়েন্ট এখন ৩৬০। দ্বিতীয় স্থানে সাকিবের ১৫ পয়েন্ট পিছিয়ে (৩৪৫)।

তবে হাফিজ এই আসনটা খুব বেশিদিন ধরে রাখতে পারবেন বলে মনে হয় না, কারণ সাকিব তো নিজের পারফম্যান্সে অনেকবারই সিংহাসন পুনরুদ্ধার করেছে। এবার এমনিতেও পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানী হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে যে আবারও প্রশ্ন উঠেছে। অ্যাকশনে ত্রুটি ধরা পড়লে আবারও শুধু ব্যাটসম্যান হয়ে যেতে হবে হাফিজকে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছে সাকিব আল হাসান। বর্তমানে তিনি রয়েছেন ১৯ তম অবস্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা রুবেল হোসেন এগিয়েছেন সাত ধাপ তার বর্তমানে র‌্যাংকিং ৬১ নাম্বারে। পরপর দুই ম্যাচে ব্যাটিংয়ে জ্বলে ওঠা মুশফিকের উন্নতি হয়েছে। তার ওডিআই ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং এখন ১৮তে।

ad

পাঠকের মতামত