175762

‘মাফিয়া গার্ল’ থেকে যেভাবে বিশ্বসুন্দরীর মঞ্চে

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতার বিজয় মুকুট উঠেছে তার মাথায়। মোটরসাইকেলপ্রেমীদের অনেকের কাছেই তিনি পরিচিত! দেশের হাইস্পিড ‘লেডি বাইক রাইডার’ হিসেবেই বেশি জনপ্রিয়।

মাত্র ১৪ বছর বয়সেই মামার কাছ থেকে বাইক চালানো শিখেছেন এভ্রিল। পারদর্শী হয়ে ওঠার পর এই বাহন নিয়ে বিভিন্ন নৈপুণ্য দেখানো হয়ে ওঠে তার শখ। হাইস্পিড বাইকের প্রতি নারীদের আগ্রহী করতে ইয়ামাহা ব্র্যান্ডের হয়ে কাজ করেছেন তিনি।

 

তাকে বলা হয়ে থাকে নারী বাইক রাইডারদের আইকন। এভ্রিল বললেন, ‘ছোটবেলা থেকে বাইকের প্রতি তার ঝোঁক ছিল। সিসির ব্যাপারটা বোঝার পর সিবিআর ১৫০ সিসি চালাতে শুরু করেন।’

শুধু দক্ষ বাইক চালানো নয়, এভ্রিলের আরও গুণ আছে। সাঁতার, বোলিং, গান, জিমন্যাস্টিক পারেন। লেডি বাইকার জান্নাতুল নাঈম এভ্রিলকে বন্ধুরা ডাকে ‘মাফিয়া গার্ল’!

সাহসিকতা ও প্রতিবাদী চরিত্রের জন্য এবং হাইস্পিডের মোটরবাইক চালানোর ক্ষেত্রে পারদর্শিতার জন্য এই নাম দিয়েছেন তারা। তার কথায়, ‘অনেক ছিনতাইকারী ও ইভটিজারকে ধরেছি আমি। মেয়েদের সাহসী ও অধিকার সচেতন হওয়ার দরকার। অন্যায়ের বিরুদ্ধে নিজেদেরকেই প্রতিবাদ করতে হয়।’

 

বিশ্বের সুন্দরীদের সঙ্গে লড়ার সুযোগ পেলে আনন্দে ভাসারই কথা। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বসুন্ধরা ইন্টারন্যাশন্যাল কনভেনশন সিটির নবরাত্রী হলে ‘‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে শেষ হাসি হেসেছেন তিনিই।

ad

পাঠকের মতামত