174841

ডাবল সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়

তৃতীয় দিনশেষে জানিয়েছিলেন ডাবল সেঞ্চুরির স্বপ্নের কথা। স্বপ্ন দেখাটাই স্বাভাবিক, কারণ দিনশেষে তার নামের পাশে ১৭২ রান। আজ চতুর্থ দিনে স্বপ্নটাই সত্যিতে পরিণত হলো। খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে সোমবার রংপুরের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়। এটা তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। ৫ বছর আগে ২০১২ সালে ফতুল্লায় ১৯৩ রানে আউট হয়েছিলে তিনি।

এনামুল ব্যাটিংয়ে নেমেছিলেন দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে। সেদিন ৫৯ বলে স্পর্শ করেন হাফ সেঞ্চুরি। তিন অঙ্ক ছুঁয়েছিলেন ১৫৮ বলে। দিন শেষ করেন ১০৫ রানে। বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয় মাত্র ৩৯ ওভার।

এদিনও টিকে যান এনামুল। দিন শেষ করেন ১৭২ রান নিয়ে। চতুর্থ দিন সকালে স্বপ্ন পূরণের পর আউট হয়েছেন ২১৬ রানে। নতুন ঘরোয়া মৌসুমের প্রথম ডাবল সেঞ্চুরি এটিই। ডাবল সেঞ্চুরি হাঁকাতে তিনি খেলেছেন ৩৩০ বল। উইকেটে কাটিয়েছেন সাড়ে ৮ ঘণ্টা। হাঁকিয়েছেন ১৮টি চার এবং ২টি ছক্কা।
২১৬ রান করার পর জাতীয় দল থেকে আবারও বাদ পড়া অল-রাউন্ডার নাসির হোসেনের বলে এলবিডাব্লিউ হয়ে যান তিনি। অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে এনামুল। তার বিরুদ্ধে ‘স্বার্থপর ব্যাটিং’ এর অভিযোগ। দক্ষিণ আফ্রিকা সফরে তার ব্যাপারে নাকি নির্বাচকদের সুপারিশ করেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। কিন্তু দলে জায়গা হয়নি এনামুলের।

ad

পাঠকের মতামত