174328

সাদা পোশাকে মাঠে ফিরছেন মাশরাফি

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুধু টেস্ট সিরিজ হওয়ায় ছিলেন না দলে। আর সামনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ। তাই নিজেকে ঝালিয়ে নিতে সাদা পোশাকে ফিরছেন মাশরাফি। চলতি মাসে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগে খুলনার হয়ে মাঠে নামবেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

টেস্ট সিরিজ না খেললেও নিয়মিত অনুশীলন করেছেন মাশরাফি। করেছেন ব্যাটিং-বোলিং-ফিল্ডিং অনুশীলন আর ফিটনেস ট্রেনিংও। তবে ম্যাচ অনুশীলনের বিকল্প তো কিছু নেই। সেটাই পূরণ করতে খুলনার হয়ে জাতীয় ক্রিকেট লিগে খেলার কথা জানান মাশরাফি। সে হিসেবে জাতীয় ক্রিকেট লিগে খুলনার প্রাথমিক ২০ সদস্যের দলে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে।

প্রায় নয় বছর পর চলতি মাসে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ দল। আর এ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজ শুরু ১৫ অক্টোবর। গত ১৫ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে সব শেষ ম্যাচ খেলেছেন মাশরাফি। সে হিসেবে মাশরাফির বিরতি হয়ে যায় দীর্ঘ চার মাসের।

খুলনার প্রাথমিক দল : মাশরাফি বিন মুর্তজা, খান আব্দুর রাজ্জাক, মোঃ মিথুন, তুষার ইমরান, জিয়াউর রহমান, শেখ রবিউল ইসলাম, এনামুল হক বিজয়, কাজী নুরুল হাসান সোহান, অমিত মজুমদার, আব্দুল হালিম, বিশ্বজিৎ হালদার, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক ইফতেখার রাহি, রবিউল ইসলাম রবি, হাসানুজ্জামান, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন হোসেইন, মেহেদী হাসান, মাহমুদুল হক সেতু ও আশিকুজ্জামান।

ad

পাঠকের মতামত