174272

আর কোন বাধা নেই নায়ক শাকিব খান ও নায়িকা শুভশ্রীর!

বিনোদন ডেস্ক : অনেকদিন ধরেই প্রযোজনা সংস্থা এসকে মুভিজের সঙ্গে কথা কাট কাটি চলছে টালিউডের কলাকুশলীদের সংগঠন ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার। তার কারণেই এ বছর জুন মাসে লন্ডনে পৌঁছেও শুটিং না করেই ফেরত আসতে হয় ‘চালবাজ’ চলচ্চিত্রের পুরা টিমকে। যার ফলে প্রায় কোটি টাকার মত ক্ষতির সম্মুখীন হতে হয় এসকে মুভিজকে। এরপর ফেডারেশনের বিরুদ্ধে অভিযোগ গিয়ে দাঁড়ায় আদালতে।

কিন্তু অন্তর্বর্তীকালীন রায়ে কলকাতা হাই কোর্ট সম্প্রতি জানিয়ে দিয়েছেন যে, চালবাজ কলাকুশলীদের কোনও ভাবেই আর বাধা দিতে পারবে না ভারতের কোন চলচ্চিত্র সংস্থা।

উল্লেখ্য, এ বছর জুন মাসে লন্ডনে গিয়েও ইউনিটের কেউ শুটিংয়ে কাজ করেননি। টেকনিশিয়ানরা নিজেরাই স্বীকার করেছিলেন ফেডারেশন তাঁদের কাজ করতে না করে দিয়েছে। যার কারণে শুটিং না করেই দেশে ফিরে আসেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়, শুভশ্রী-সহ অন্যান্য অভিনেতারা।

তারপরপরই ঝামেলা শুরু হয় প্রযোজনা সংস্থা ও ফেডারেশনের মধ্যে। যার ফলে অবশেষে ফেডারেশন ব্যান করে এসকে মুভিজকে। অগত্যা শুটিংয়ের জন্য কলকাতা হাই কোর্টে মামলা করেন তাঁরা। বিচারপতি সৌমেন সেন জানান, এসকে–র সঙ্গে কাজ করার জন্য ফেডারেশন কোনও টেকনিশিয়ানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না। এতে বাংলার শিল্প-সংস্কৃতির ভাবমূর্তি নষ্ট হবে। ফেডারেশন কোনও কলাকুশলীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে চাইলে তাকে আগে কোর্টের কাছে জানাতে হবে।

আপাতত ফেডারেশনের বাইরের টেকনিশিয়ানদের নিয়েই লন্ডনে শুটিং শুরু করেছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। এসকে মুভিজের সমর্থনে এর আগেও এগিয়ে এসেছেন দেব, জিতের মতো অভিনেতারা। এবার কোর্টও কিছুটা হলে পাশে দাঁড়াল এই প্রযোজনা সংস্থার।

ad

পাঠকের মতামত