174135

জ্যামাইকার হয়ে মাহমুদউল্লাহর দুর্ধর্ষ বোলিং

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে না থাকলেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ দিয়ে আলোচনায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালের ম্যাচে দুর্ধর্ষ বোলিংয়ে মাহমুদউল্লাহ নেন ৩ উইকেট।

তবে জ্যামাইকা তালাওয়াসের হয়ে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি তিনি। আর গায়ানা অ্যামাজনের বিপক্ষে জয়ও তুলে নিতে পারেনি তার দল। ৫ উইকেটে হারে জ্যামাইকা।

প্রথমে ২০ ওভারে জ্যামাইকা তুলেছিল ৮ উইকেটে ১৬৮ রান। ৩৮ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন কুমার সাঙ্গাকারা। ২৫ বলে ৩৪ লেন্ডল সিমন্স।

চারে নেমে ৩ বলে ৩ করে আউট হয়ে যান মাহমুদউল্লাহ। গায়ানার আফগান লেগ স্পিনার রশিদ খান নেন ৩ উইকেট।

বল হাতে মাহমুদউল্লাহ কার্যকরী ভূমিকা রাখেন। দ্বিতীয় স্পেলে এসে প্রথম বলেই জুটি ভাঙেন তিনি। আউট করেন ২৩ বলে ৩৯ রান করা চ্যাডউইক ওয়াল্টনকে। এরপর ফিরিয়ে দেন জেসন মোহাম্মদ ও গজানন্দ সিংকে।

বোলিংয়ে সতীর্থদের বিবর্ণ দিনে ৪ ওভারে ২৫ রান দিয়ে মাহমুদউল্লাহ নেন ৩ উইকেট।

তবে গায়ানার লুক রনকি ছিলেন অপ্রতিরোধ্য। ৫টি করে চার ও ছক্কায় ৩৩ বলে ৭০ রান করে দলকে নিয়ে যান জয়ের কাছে। ২৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন আসাদ ফুদাদিন। গায়ানা জেতে ১৩ বল বাকি থাকতে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বল হাতে বেশ উজ্জ্বল থাকলেও ব্যাট হাতে কিছু করে দেখাতে পারছেন না মাহমুদউল্লাহ। প্রথম ম্যাচে ১ রানে অপরাজিত ছিলেন, দ্বিতীয় ম্যাচে করেছেন ৬। তৃতীয় ম্যাচে ব্যাটিং পাননি। চতুর্থ ও পঞ্চম ম্যাচে করলেন যথাক্রমে ১ ও ৩ রান।

ad

পাঠকের মতামত