173990

এবার সালমান শাহ’র মায়ের আকুতি প্রধানমন্ত্রীর কাছে

বিনোদন ডেস্ক: ‘আমি প্রধানমন্ত্রীর কাছে জানাতে চাই, আমার ছেলের বিচার যেন আপনার এই সরকারের আমলে হয়। আপনি বিগত সময় ক্ষমতায় ছিলেন যখন আমার ছেলেকে হত্যা করা হয়। সামিরার বাবা তিনি কেন আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দলকে কলঙ্কিত করছেন? প্রধানমন্ত্রী আপনি আমাদের ভরসা। আপনি বিচার করে দিন। আমরা আপনার বিচারের অপেক্ষায়।’ এমন ভাবেই কথা গুলো বলছিলেন প্রয়াত নায়ক সালমান শাহ’র ‘মা’ নীলা চৌধুরী।

প্রয়াত নায়ক সালমান শাহ’র শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বুধবার (৬ সেপ্টেম্বর) সারাদেশে বিক্ষোভ মিছিল ও কর্মসূচির ঘোষণা দিয়েছেন নীলা চৌধুরী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে নিহত হন সালমান শাহ। অভিযোগ উঠে যে, তাকে হত্যা করা হয়েছে। সেই মামলার সুরাহা আজ পর্যন্ত হয়নি।

নীলা চৌধুরী বিডি২৪লাইভকে জানান, ‘আগামীকাল বুধবার (৬ সেপ্টেম্বর) আমার ছেলে সালমান শাহ’র শাহাদাৎ বার্ষিকী। এই দিনে আমার ছেলেকে খুন করা হয়েছে। যার বিচার আমি আজও পাইনি। বুধবার সকাল থেকে সারাদেশে বিক্ষোভ মিছিল ও কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। সালমানের জন্মভূমি সিলেটে সকাল থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সিলেট শাহজালাল মাজারে সালমান ভক্তদের নিয়ে দোয়া মাহফিল হবে। সেখান থেকে বের হবে ১২.৩০ মিনিটে সালমান শাহ কবরে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর কোর্ট পয়েন্টে থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে এবং সিলেট কোর্ট পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এরপর বিকালে সালমানের জন্মস্থান (সালমান ভবনে) মিলাদ মাহফিলের আয়োজনের মধ্যদিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হবে। সেই সাথে সারাদেশে একই ভাবে পালিত হবে এই দিনটি।’

নীলা চৌধুরী আরো বলেন, ‘রুবি কোথায় আজ? রুবিকে গুম করা হয়েছে। রুবিকে ওরা সবাই মিলে হয়তো মেরে ফেলেছ। আমি রুবিকে দেশে ফিরিয়ে আনার জন্য জোর দাবি জানাচ্ছি। সালমান শাহ আত্মহত্যা করেনি। আমার ছেলে আত্মহত্যা করতে পারে না। আজ দেশের মানুষ বুঝছে সালমানকে হত্যা করা হয়েছে। সঠিক তথ্য একমাত্র ওই রুবি দিতে পারবে। আমি আবারো বলছি রুবিকে দেশে ফিরিয়ে আনা হোক। তাহলে সব সত্য বের হবে।

ad

পাঠকের মতামত