173836

নায়করাজ রাজ্জাক নিজে হাটে গিয়ে দরদাম করে গরু কিনতেন

বিনোদন ডেস্ক : সম্প্রতি সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেছেন ঢাকাই চলচ্চিত্রের সম্রাট নায়করাজ রাজ্জাক। গেল ঈদেও তিনি ছিলেন নিজ বাড়ি লক্ষ্মীকুঞ্জে। এবার তিনি নেই। গোটা লক্ষ্মীকুঞ্জটাই যেন ফাঁকা!

নায়করাজের বড় ছেলে বাপ্পারাজ বলেন, আমরা সবাই আছি, শুধু বাবা নেই। গত ঈদেও বাবা ছিলেন। এবার প্রথম উৎসবে বাবাহীন লক্ষ্মীকুঞ্জ। চারপাশটা এত বিমর্ষ এর আগে লাগেনি।

কোরবানির স্মৃতি হাতরে তিনি বলেন, শুধু গতবার বাদে প্রতিবছরই বাবা নিজে হাটে গিয়ে দরদাম করে গরু কিনতেন। অসুস্থতার কারণে গতবার তিনি যেতে পারেননি, কিন্তু কোরবানির সবকিছু তদারকি তিনিই করেছেন। এবার মাত্র ১২ দিন আগে বাবাকে হারিয়েছি। ভেবেছিলাম কোরবানি দেব না। শেষ পর্যন্ত মায়ের অনুরোধে রাজি হয়েছি।

অশ্রুসিক্ত বাপ্পারাজ বলেন, প্রতিবছর ঈদে ফজরের নামাজ শেষে বাবাই আমাদের সবাইকে ডেকে তুলতেন। এরপর সবাই একসঙ্গে মসজিদে যেতাম। কিন্তু এবার আমি উঠে যখন দেখলাম বাবার বিছানাটা ফাঁকা তখন এতটা অবসাদ ভর করেছিল তা বলে বোঝাতে পারব না।

এদিকে, শনিবার সকাল থেকেই গুলশানের লক্ষ্মীকুঞ্জে আসেন আত্মীয়স্বজনরা। ঘুম থেকে উঠে ফজরের নামাজ শেষে তিন ভাই বাপ্পারাজ, বাপ্পী আর সম্রাট চলে যান বনানী কবরস্থানে। করেন বাবার কবর জিয়ারত। ফিরে এসে তারা ঈদের নামাজ আদায় করতে যান।

ad

পাঠকের মতামত