173667

আবার কালো মেঘ চলচ্চিত্রের আকাশে!

গতকাল রাতে হঠাৎ ফেসবুক গরম। এক কাতারে দাঁড়িয়েছেন সুপারষ্টার শাকিব খান ও বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। শোনা গেছে চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক অভিনেতা ফারুকের উত্তরার বাসায় হঠাৎ শাকিব খান গিয়ে অতীতের বিষয়ে দুঃখ প্রকাশ করেন। সেখানে উপস্থিত ছিলেন পরিচালক আমজাদ হোসেন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, প্রযোজক আরশাদ আদনান, নৃত্য পরিচালক মাসুম বাবুলসহ অনেকে।

শাকিবের সঙ্গে দ্বন্দ্ব মিটে যাওয়ার প্রমাণ স্বরুপ সবাই একসঙ্গে দাঁড়িয়ে ছবি তুলে সেটা ফেসবুকে পোষ্ট করা হয়। এরপর থেকে প্রায় সমস্ত গণমাধ্যম খবরটি ফলাও করে প্রকাশ করে। যার মুল বিষয় ছিল ‘এবার চলচ্চিত্রে বইবে সুবাতাস কিংবা মেঘ কেটে গেছে চলচ্চিত্রের আকাশের।’ খবরটি শাকিব খানও তার ফ্যান পেইজে শেয়ার দেন। এবং তিনি লিখেন, নি‌জে‌দের ম‌ধ্যে ঝা‌মেলা রে‌খে কো‌নো লাভ নেই। দিন শে‌ষে আমরা একই প‌রিবা‌রের সদস্য। এটা রাতের ঘটনা।

কিন্তু আজ হঠাৎ শাকিব খানের ফ্যান পেইজ থেকে সেই খবর এবং লেখা মুছে ফেলা হয়েছে। কারণ কি? এই বিষয়ে জানতে ২৪বিনোদনবিডি’র পক্ষ থেকে ফোন দেওয়া হয়েছিল শাকিব খানকে। কিন্তু তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। খবর পাওয়া যায় শাকিব খান বিকেল ৪টায় এফডিসি যাবেন। সেখানে তিনি চলচ্চিত্র পরিবারের ১৮ সংগঠনের সঙ্গে বসবেন। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত [সন্ধ্যা ৬টা ৩০ মিনিট] তিনি এফডিসি যাননি। তাহলে কি আবার দুর্যোগ? আবার চলচ্চিত্রের আকাশে কালো মেঘ দেখা দিল?

এর আগে পরিচালক সমিতির নেতা বদিউল আলম খোকন বলেন, শাকিব খানের ক্ষমা চাওয়ার বিষয়টি ব্যক্তিগতভাবে মেনে নিলেও চলচ্চিত্র পরিবারভুক্ত ১৮টি সংগঠনের সঙ্গে যে ঝামেলা আছে, ফারুক ভাই তা মিটানোর উপদেশ দিয়েছেন শাকিব খানকে। শাকিব খানও ফারুক ভাইয়ের উপদেশ মেনে নেওয়ার কথা বলেছেন। আজ বিকেল চারটায় এফডিসিতে সব সংগঠনের সঙ্গে বসবেন। দুঃখ প্রকাশ করে সবার সঙ্গে ঝামেলা মিটিয়ে ফেলবেন বলেছেন তিনি।

শাকিবের সঙ্গে দ্বন্দ্ব মিটে যাওয়ার প্রমাণ স্বরুপ সবাই একসঙ্গে দাঁড়িয়ে ছবি তুলে সেটা ফেসবুকে পোষ্ট করা হয়। এরপর থেকে প্রায় সমস্ত গণমাধ্যম খবরটি ফলাও করে প্রকাশ করে। যার মুল বিষয় ছিল ‘এবার চলচ্চিত্রে বইবে সুবাতাস কিংবা মেঘ কেটে গেছে চলচ্চিত্রের আকাশের।’ খবরটি শাকিব খানও তার ফ্যান পেজে শেয়ার দেন। এবং তিনি লিখেন, নি‌জে‌দের ম‌ধ্যে ঝা‌মেলা রে‌খে কো‌নো লাভ নেই। দিন শে‌ষে আমরা একই প‌রিবা‌রের সদস্য। এটা রাতের ঘটনা। কিন্তু আজ হঠাৎ শাকিব খানের ফ্যান পেজ থেকে সেই খবর এবং লেখা মুছে ফেলা হয়েছে। কারণ কি?

ফারুক সম্পর্কে বিরূপ মন্তব্য করায় গত ২৩ জুন এফডিসিতে এক সংবাদ সম্মেলন করে চলচ্চিত্র পরিবার শাকিব খানকে অবাঞ্ছিত ঘোষণা করে। পরে চলচ্চিত্র পরিবার অধিভুক্ত সংগঠনের কর্মীদের শাকিব খানের সঙ্গে কাজ না করার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

এরপর সম্প্রতি গুজব রটে নিষিদ্ধ বা যাদের সঙ্গে চলচ্চিত্র পরিবারের দ্বন্দ্ব সেই সব শিল্পী ও প্রতিষ্ঠান নিয়ে নতুন একটি সংগঠন করতে যাচ্ছেন শাকিব খান। আর এতে চলচ্চিত্রের নামীদামি মানুষই থাকছেন। সেই তালিকায় নাম শোন গেছে প্রযোজক আবদুল আজিজ, পরিচালক কাজী হায়াৎ, অভিনেতা দম্পতি মৌসুমী ও ওমর সানীসহ অনেকের।

কাজী হায়াৎ স্পষ্ট করে বলেছেনও, চলচ্চিত্র পরিবারের বহিষ্কারের সংস্কৃতির বিপরীতে আমরা জোট করছি। চলচ্চিত্র পরিবার মূলত যাদের বহিষ্কার করেছেন, শিল্পী সমিতি যাদের সদস্য পদ স্থগিত করেছেন তারাই থাকছেন জোটে। শাকিব ছাড়া ফিল্ম ইন্ডাস্ট্রি আছে এখন? তাহলে তাকে বহিষ্কার করে দিলে আর ফিল্ম থাকলো? শাকিব রাগ করে ফিল্ম ছাড়লে ফিল্ম ইন্ডাস্ট্রি ক্লোজ হয়ে যাবে। হলমালিকরা হল বন্ধ করে বাড়ি চলে যাবে।
এখন প্রশ্ন উঠেছে যেহেতু শাকিব খান তার ফ্যান পেজ থেকে দ্বন্দ্ব মিটের খবর মুছে দিয়েছেন, তিনি এফডিসি যাননি, তাহলে কি নতুন সংগঠন হচ্ছে? চলচ্চিত্রের আকাশে আবার কি তাহলে কালো মেঘ দানা বাঁধছে? উৎস : ২৪বিনোদনবিডি.কম।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *