173611

‘তুমিই আছো, যে জিতাইতে পারে’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় তুলে নিলো বাংলাদেশ। একদিন হাতে রেখেই অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়েছে বাংলার দুর্বার বাঘেরা। তবে জয়ের শেষ ধাপটিতে এসে রোমাঞ্চও কম হয়নি।

প্যাট কামিন্স যখন লাল বলটিকে বৃত্তের বাইরে পাঠিয়ে দিচ্ছিলেন, তখন থেকেই ঘোলাটে হয়ে যাচ্ছিলো আমাদের অপার সম্ভাবনার সেই জয়ের স্বপ্ন। কিন্তু তারপরেই উল্টে গেলো দাবার চাল।

আর এই কৃতিত্বে সবার আগে যে নামটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে বারবার, সে হলো সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে দুর্ধর্ষ বোলিং করেছেন সাকিব আল হাসান। এ পর্যন্ত ১০ উইকেট শিকার করেছেন তিনি। প্রথম ইনিংসে ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে ইতোমধ্যে ৫টি উইকেট শিকার করেছেন তিনি। আজ চতুর্থ দিন চার উইকেট ঝুলিতে পুরেছেন। হয়েছেন ম্যান অফ দ্য মাচ।

তবে মজার ব্যাপার হলো, ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে সাকিব নিজের সকল কৃতিত্ব দিয়ে দিলেন সহধর্মিণী উম্মে আহমেদ শিশিরকে। এসময় বাংলায় মজা করে একটি গল্প বলেন সাকিব।

তিনি বলেন, ‘গতরাতে ম্যাচ নিয়ে কথা হচ্ছিলো শিশিরের সঙ্গে। তখন আমি বলেছিলামে- বোধহয় জিতবো না। আর তক্ষুনি শিশির বললো- তুমি ছাড়া কে জেতাবে। তুমিই আছো, যে জিতাইতে পারে।’ উৎস: ইত্তেফাক।

ad

পাঠকের মতামত