173527

সাকিব আউট; বিপদে বাংলাদেশ!

প্রথম ইনিংসে মহাবিপদের মধ্যে দাঁড়িয়ে বন্ধু তামিম ইকবালের সঙ্গে ১৫৫ রানের অসাধারণ জুটি গড়েছিলেন সাকিব আল হাসান। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৮৪ রানে আউট হয়েছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে খুব গুরুত্বপূর্ণ সময়ে পারলেন না। মাত্র ৫ রান করেই হঠাৎ তুলে মারতে গিয়ে ক্যাচ দিলেন তিনি। সাকিবের বিদায়ে কার্যত বিপদে পড়ে গেছে বাংলাদেশ। ক্রিজে আছেন অধিনায়ক মুশফিক এবং সাব্বির রহমান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের লিড ১৮৭ রানের। অজিদের সামনে যা মোটেও নিরাপদ নয়।

তাইজুল ইসলামের (৪) উইকেট হারিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দলীয় ৬১ রানে অজি স্পিনার নাথান লায়নের বলে তিনি এলবিডাব্লিউ হয়ে যান। তামিমের নতুন সঙ্গী ইমরুল কায়েসও বেশিক্ষণ টিকতে পারেননি।

মাত্র ২ রান করে সেই লায়নের বলেই এলবিডাব্লিউয়ের শিকার হন।
এরপর দারুণ এক জুটি গড়েন তামিম ইকবাল এবং অধিনায়ক মুশফিকুর রহিম। তামিম তুলে নেন ক্যারিয়ারের ২৪তম এবং চলতি ম্যাচে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। তবে আবারও সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে প্যাভিলিয়নে ফিরতে হলো দেশসেরা ওপেনারকে। প্যাট কমিন্সের বলটি তামিমের হ্যান্ডগ্লাভসটি সামান্য স্পর্শ করেছিল। আম্পায়ার আলিম দার প্রথমে আউট দেননি। তবে অজিরা রিভিউ নিলে ৭৮ রান করা তামিমকে ফিরতে হয় প্যাভিলিয়নে।

তামিমের আউটের সাথে সাথে শেষ হয় মুশফিকের সঙ্গে তার ৬৮ রানের দারুণ কার্যকরী এক পার্টনারশিপ। সাকিব আল হাসান তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। প্রথম ইনিংসে ৮৪ রান করা সাকিব আজ ৫ রান করেই লায়নের বলে কমিন্সের হাতে ক্যাচ দেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *