173389

অভিনেত্রী আনোয়ারাকে ৩০ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

দেশের কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বেগমের স্বামীর চিকিৎসার জন্য ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার বিকেলে গণভবনে জনপ্রিয় এই অভিনেত্রীর কাছে চেক হস্তান্তর করা হয়। এ সময় আনোয়ারার সঙ্গে ছিলেন তার মেয়ে রুমানা ইসলাম মুক্তি।

দীর্ঘদিন ধরে রাজধানীর আগারগাঁওয়ের একটি হাসপাতালে ডা. দীন মোহাম্মদের তত্ত্বাবধানে আনোয়ারার স্বামী মহিতুল ইসলামের চিকিৎসা চলছে। স্বামীর চিকিৎসার জন্য অনেক টাকা ব্যয় হচ্ছে।

এ মুহূর্তে তার প্রয়োজন অনেক অর্থ। যাদের কাছে তার কাজের টাকা পান সে টাকা পেলেও আপাতত তিনি তার বিপদ কাটিয়ে উঠতে পারবেন বলে সম্প্রতি জানিয়েছিলেন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী।

তখন আনোয়ারা এটাও জানান যে, সবশেষে যদি তিনি তার নিজের চেষ্টায় স্বামীর সর্বোচ্চ চিকিৎসায় পেরে উঠতে না পারেন প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চাইবেন।

আনোয়ারা বলেছিলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শিল্পীদের জন্য সবসময়ই পাশে থাকেন, সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাই যদি সহযোগিতা কারো কাছে চাইতে হয়, সেটা প্রধানমন্ত্রীর কাছেই চাইব, আর কারো কাছে নয়।’

এ নিয়ে তখন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। আর এই সংক্রান্ত সংবাদটি দেখার পর শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত সহকারীকে নির্দেশ দেন অভিনেত্রী আনোয়ারার সঙ্গে যোগাযোগ করার জন্য। এরপর আজ রবিবার বিশিষ্ট এই শিল্পীর হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

ad

পাঠকের মতামত