173356

একা শাকিবের ওপরই ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে : তথ্যমন্ত্রী

শাকিব খানের ওপরই বাংলাদেশের ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এই ইন্ডাস্ট্রি শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডির কড়াই গোস্ত রেস্তোরাঁয় একটি ছবির মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ইনু বলেন, বর্তমান সময়ে সবচেয়ে বেশি শক্তিশালী মাধ্যম হলো চলচ্চিত্র। এ জন্য আমরা বলি, চলচ্চিত্র যা পারে রাজনীতিবিদরা তা পারে না।

তিনি বলেন, এ জন্যই কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান, কলকাতা কিংবা মুম্বাইয়ের সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে টেক্কা দিতে পারে আমাদের চলচ্চিত্র সে জন্য বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) করেছিলেন।

চলচ্চিত্র ইন্ডাস্ট্রি রাজ্জাক-কবরীর মতো অভিনেতাদের হাত ধরে শুরু হলেও বর্তমানে একা শাকিবের ওপরই ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে।

ওই মহরত অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর গড়ে দিয়ে যাওয়া চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নির্মাণের পর থেকেই কিন্তু আমরা সাফল্যের সাথে রাজ্জাক, কবরীর মতো অভিনেতাদের হাত ধরে লাহোর, মুম্বাই, কলকাতার সিনেমার থেকেও সমৃদ্ধ সিনেমা করেছি। কবরীর পর ববিতা, তারপর শাবানা চলচ্চিত্রে এসেছেন। তাদের সিনেমা সাধারণ মানুষ দারুণভাবে গ্রহণ করেছে।

এখনতো শাকিব খান একাই মাত করছে। তার ওপরই এখন আমাদের চলচ্চিত্রের সাফল্য-ব্যর্থতা নির্ভর করছে।

বাকিদেরও এগিয়ে আসতে হবে।
এদিন সন্ধ্যায় রেস্তোরাঁটিতে ‘রাজ দ্য নিউ সুলতান’ ছবির মহরতে তথ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। ছবিতে অভিনয় করছেন বাপ্পী ও জলি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *