173143

সন্তান জন্ম দিয়ে কয়েক ঘণ্টা পরেই লিফটে কাটা পড়ে দুই টুকরো হয়ে মারা গেলেন এক মা !

মা আর ভালোবাসা—দুটি বিষয়ই ভাষার মাধ্যমে প্রকাশ করা খুব একটা সহজ নয়।মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা। মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ । অসংখ্য কষ্ট, যন্ত্রণা পেয়েও মেয়েরা মায়ারটানে একটা ভালোবাসা, একটা সম্পর্ক, একটা সংসার টিকিয়ে রাখতে চায়। এই জন্য মেয়েরা মায়াবতী আর মায়াবতীর কোনো পুরুষবাচক শব্দ নেই।

দুর্ভাগ্যের বিষয় সন্তান জন্ম দিয়ে কয়েক ঘণ্টা পরেই লিফটে কাটা পড়ে দুই টুকরো হয়ে মারা গেছেন এক মা । তিনি এক স্প্যানিস নারী। সোমবার স্পেনের সেভিলে শহরের একটি হাসপাতালে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে টেলিগ্রাফ জানিয়েছে, বেলা ১১ টায় রোসিও কর্টেজ নুনেস নামের ওই নারী হাসপাতালে মেয়ে সন্তানের জন্ম দেন। দুপুর আড়াইটার দিকে তাকে স্ট্রেচারে করে হাসপাতালের দ্বিতীয় তলা থেকে তৃতীয় তলায় নেয়া হচ্ছিল। তাকে লিফটে ওঠানোর সময় স্ট্রেচারটি আটকে যায়।

সেসময় লিফটটি উপরের দিকে যেতে থাকে এবং তাতে কাটা পড়ে নুনেসের দেহ দুই টুকরো হয়ে পড়ে।

নুনেসের এই মৃত্যুর জন্য তার পরিবার হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করেছে। তাদের অভিযোগ, নুনেসকে হত্যা করা হয়েছে। তবে লিফটের ত্রুটির কারণে এমনটি হয়েছে দাবী করা হলেও ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নবজাতকসহ নিহত নুনেসের পাঁচ ও চার বছর বয়সী আরও দুটি মেয়ে রয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *