173041

অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও কমলাপুরে উপচে পড়া ভিড়

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও টিকিটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড় কমলাপুর রেল স্টেশনে। আজ বুধবার সকাল ৮টা থেকে কমলাপুর স্টেশনের ২৩টি কাউন্টার থেকে একসঙ্গে টিকিট বিক্রি শুরু হয়। এ দিন দেওয়া হচ্ছে ১ সেপ্টেম্বরের আগাম টিকিট।

রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আজ ৩১টি আন্তনগর ট্রেনের বিভিন্ন গন্তব্যের ২২ হাজার ৪৯৬টি টিকিট বিক্রি করা হচ্ছে। এ ছাড়া ঈদের বিশেষ ট্রেনের ২৬০৬টি টিকিটও কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

এদিকে, আগে যারা টিকিট কিনতে পারেননি, শেষ মুহূর্তে তাদের অনেকেই আজ কমলাপুরে হাজির হয়েছেন। বেশি ভিড় দেখা গেছে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেনের টিকিট কাউন্টারের সামনে।

গতকাল মঙ্গলবার ভোরে টিকিটের জন্য কমলাপুরে এসেছিলেন ব্যবসায়ী মাহবুবুল আলম জনি। তিনি রাজশাহী যাবেন। কিন্তু টিকিট না পাওয়ায় বিকেলে এসে ফের লাইনে দাঁড়ান।

এ প্রসঙ্গে মাহবুবুল আলম বলেন, ‘মঙ্গলবার ভোরে আসার পর আমার সিরিয়াল ছিল ৩৬৪ নম্বরে।

আমি কাউন্টারের সামনে যাওয়ার আগেই টিকিট শেষ। পরে বিকালে আবার দাঁড়িয়েছি। সারারাত দাঁড়িয়ে থেকে আজ ধূমকেতু ট্রেনের টিকিট কিনতে পারলাম। ‘
রংপুর এক্সপ্রেসের ৩১ অগাস্টের টিকিট কিনতে গত সোমবার রাতে কমলাপুর এসেও মঙ্গলবার সকালে টিকিট না পেয়ে ১ সেপ্টেম্বরের টিকিটের জন্য গতকাল বিকালে আবার লাইনে দাঁড়ানোর কথা জানান বুলবুল আহমেদ নামে একজন। আজ বুধবার সকালে তিনি কাউনিয়া পর্যন্ত টিকিট পেয়েছেন।

উল্লেখ্য, কোরবানির ঈদ উপলক্ষে রেলের আগাম টিকিট গত ১৮ আগস্ট থেকে বিক্রি শুরু হয়। প্রথমে ৩১ তারিখ পর্যন্ত যাত্রার অগ্রিম টিকিট বিক্রি করা হলেও চাঁদ দেখা সাপেক্ষে ২ সেপ্টেম্বর ঈদ হওয়ার সম্ভাবনা থাকায় একদিন সময় বাড়ানো হয়।

ad

পাঠকের মতামত