172858

যে কারণে খালেদার জন্মদিনে কেক কাটেনি বিএনপি

গতবারের ন্যায় এ বছরও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন কেক কেটে উদযাপন করেননি দলটির নেতাকর্মীরা।

জানা গেছে, জন্মদিন উপলক্ষে কেক কাটার পরিবর্তে দেশে দুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে দলটি। সাধারণত ১৫ আগস্টের প্রথম প্রহরে কেক কেটে বেগম জিয়ার জন্মদিন উদযাপন করা হলেও এবার তা থেকে বিরত থেকেছেন নেতাকর্মীরা।

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বন্যাদুর্গতদের দুর্ভোগের কথা বিবেচনা করে গতবারের ন্যায় এ বছরও ম্যাডামের জন্মদিনে কেক কাটা হয়নি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কখনোই জন্মদিন পালন করেন না উল্লেখ করে তিনি আরও বলেন, জন্মদিনের কেক কাটার আয়োজন করে মূলত দলের নেতাকর্মীরা।

ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেন, বন্যাদুর্গতদের দুর্দশার কথা বিবেচনা করে আনুষ্ঠানিকভাবে কেক কাটার আয়োজন স্থগিত করা হয়েছে। জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজনের বিকল্প হিসেবে দুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, বর্তমানে লন্ডনে বড় ছেলে তারেক রহমানের বাড়িতে আছেন বেগম খালেদা জিয়া। এর আগে, গত ৮ আগস্ট পূর্ব লন্ডনের মুরফিন্ড চক্ষু হাসপাতালে তার ডান চোখের অস্ত্রোপচার হয়।

বর্তমানে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ম্যাডামের চোখের ব্যান্ডেজ এখনো খোলা হয়নি। ২/৩ দিনের মধ্যে ব্যান্ডেজ খোলা হবে। তিনি চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধানে সুস্থ আছেন।

উল্লেখ, গত ২০১৫ সালে জন্মদিন উদযাপন করলেও গত বছর বন্যা, গুলশান হামলা, গুম-খুনের কারণ দেখিয়ে কেক কাটার কর্মসূচি বাতিল করেছিল দলটি।

সূত্র: বিডি২৪লাইভ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *