172867

আবার সাকিব টেস্টের এক নম্বর অল রাউন্ডার

সাকিব আল হাসানকে কিছু করতে হয়নি। রবীন্দ্র জাদেজা এক ম্যাচে নিষিদ্ধ ছিলেন। খেলতে পারেননি পাল্লেকেলের শেষ টেস্ট। আর তাতেই এক সপ্তাহ টেস্ট অল রাউন্ডারদের এক নম্বর জায়গাটিতে থেকে আবার দুই নম্বরে নেমে গেলেন জাদেজা। বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব ফিরে পেলেন টেস্টের অল রাউন্ডার বিশ্ব র‍্যাঙ্কিংয়ে তার শীর্ষস্থান। সেই সূত্রে আবারো তিন সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটের এক নম্বর অল রাউন্ডারের মুকুটটা উঠলো তারই মাথায়।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর ভারতের অল রাউন্ডার জাদেজা প্রথম বারের মতো পেয়েছিলেন শ্রেষ্ঠ জায়গাটা। সাকিবকে নামিয়ে দিয়েছিলেন দুই নম্বরে। কিন্তু ৮ আগস্ট থেকে ১৪ আগস্ট, এই হলো জাদেজার এক নম্বর থাকার সময়কাল। টেস্ট অল রাউন্ডারের এক নম্বর জায়গা ছাড়তে হলেও বিশ্বের এক নম্বর টেস্ট বোলার ঠিকই আছেন তিনি। অল রাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে সাকিব ও জাদেজার পর যথাক্রমে আছেন রবিচন্দ্রন অশ্বিন, মঈন আলি ও বেন স্টোকস।

এখন অবশ্য বেশ জমে উঠতে যাচ্ছে টেস্ট অল রাউন্ডারের এক নম্বর জায়গার জন্য লড়াই। বাংলাদেশ দুই টেস্ট খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ইংল্যান্ড ৩ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। অল্প কিছুদিন টেস্ট নেই ভারতের। সাকিবের রেটিং পয়েন্ট ৪৩১, জাদেজার ৪৩০, অশ্বিনের ৪২২। এই তিনের সাথে লড়াইয়ে উঠে আসা মঈনের পয়েন্ট ৪০৯।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *