172637

শাহজালালে দুই দিনে ২ কেজি স্বর্ণ উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্ধরে মালিন্দো এয়ারলাইন্সের ২ জন যাত্রীর নিকট থেকে ৬০০গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। এদিকে গতকাল সন্ধ্যায় বিমানবন্দরের ভিতরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অপর ২ জন যাত্রীর কাছ থেকে ১কেজি চারশ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

গোপন সংবাদ থাকায় আজ সকালে মালয়েশিয়া থেকে আসা ফ্লাইট এর সন্দেহজনক যাত্রীদের উপর নজর রাখা হয়। মালয়েশিয়া থেকে আসা যাত্রী ফজর আলী এবং মো. কামাল হোসেনের ব্যাগেজ স্ক্যানের পর বিমান বন্দরের গ্রীন চ্যানেল অতিক্রমকালে প্রাথমিকভাবে তল্লাশী করা হয়।

তবে প্রাথমিক তল্লাশিতে স্বর্ন পাওয়া না গেলেও অর্চওয়েতে মেটাল জাতীয় পদার্থ থাকার সিগনাল পাওয়া যায়। পরে দুই যাত্রী রেক্টামে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। বিমান বন্দরের টয়লেটে নিয়ে তাদের রেক্টামে থাকা ৬’শ গ্রাম ওজনের ৬ পিস স্বর্নের বার উদ্ধার করা হয়।

এদিকে গতকাল সিঙ্গাপুর থেকে আসা যাত্রী আনোয়ার হোসেন এবং তপন চন্দ্র পাল বিমান বন্দরের গ্রীন চ্যানেল অতিক্রম কালে তাদের ব্যাগেজ স্ক্যান করা হলে ব্যাগে থাকা ধাতব বস্তুর ইমেজ দেখা যায়। এ ঘটনায় ৬১ টুকরা কাটা স্বর্নবার উদ্ধার। যার মোট ওজন ১কেজি ৪০০গ্রাম। এ বিষয়ে আইনানূগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *