172574

শ্রীলংকার উদ্দেশে রওয়ানা হলেন টাইগাররা

ঢাকা: দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ৭ মার্চ। তার আগে রয়েছে একটি দুইদিনের প্রস্তুতিমূলক ম্যাচ। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে তার আগে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজকে সামনে রেখে শ্রীলংকার উদ্দেশ্যে মুশফিকুর রহীমের নেতৃত্বে ঢাকা ছেড়েছে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল।

আজ সোমবার দুপুর ২টা ২০মিনিটে শ্রীলঙ্কান এয়ারলাইন্সযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় মুশফিকবাহিনী। তিন ঘণ্টা ভ্রমন শেষে কলম্বোয় শ্রীলঙ্কা পৌঁছানোর কথা রয়েছে টাইগারদের। যদিও বিমান ছাড়ার কথা ছিল ২টা ৫মিনিটে। ১৫ মিনিট বিলম্বে আকাশে ওড়েন মুশফিকরা।

১৬ সদস্যের টেস্ট দলটির মধ্যে অবশ্য ১৩জন যাচ্ছেন এই বহরের সঙ্গে। বাকি তিন ক্রিকেটার, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ পিএসএল খেলার জন্য রয়েছেন আরব আমিরাতে। সেখান থেকেই তারা শ্রীলংকায় গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

৭ মার্চ প্রথম টেস্ট শুরু হবে গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৫ মার্চ, কলম্বোর পি সারা ওভালে। এরপর ২২ মার্চ রয়েছে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ। ২৫ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, ডাম্বুলায়। ২৮ মার্চ দ্বিতীয় ওয়ানডেও অনুষ্ঠিত হবে এই মাঠে। এরপর ১ এপ্রিল তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে।

৪ এপ্রিল শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। কলম্বোরই আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম এবং ৬ এপ্রিলের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সুভাশিস রায়, রুবেল হোসেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *