172598

খুলনা বিভাগের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

খুলনা: খুলনা বিভাগের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। সোমবার সন্ধ্যা সাতটা থেকে এ অঞ্চলে যান চলাচল শুরু হবে। ইতিমধ্যে দুপুর থেকেই খুলনার আভ্যন্তরীণ রুটে সকল ধরণের গাড়ি চলাচলের ঘোষণা দেয়া হয়েছে। খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সোমবার দুপুরে শ্রমিক নেতৃবৃন্দ ও সরকারি কর্তৃপক্ষের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন বিপ্লব সাংবাদিকদের যৌথভাবে এ সিদ্ধান্তের কথা জানান। সভায় সাজাপ্রাপ্ত গাড়িচালকের বিষয়ে আইনগতভাবে মামলা মোকাবেলার পরামর্শ প্রদানের জন্য শ্রমিক-নেতৃবৃন্দকে অনুরোধ জানানো হয়।

এ প্রেক্ষিতে মটর শ্রমিক নেতৃবৃন্দ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সঙ্গে তাৎক্ষণিক কথা বলে জনস্বার্থে সন্ধ্যা সাতটা থেকে খুলনা বিভাগীয় পরিবহন ধর্মঘট প্রত্যাহারে সম্মত হন। পরিবহন ধর্মঘট প্রত্যাহারে সম্মত হওয়ায় খুলনা বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলার রায়ে বাস চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদ-ের প্রতিবাদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় গত রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *