172429

সম্মানী নিলেন না ন্যানসি

বিনোদন ডেস্ক: প্রফেশনাল শিল্পী বলে কথা! গাইবেন এবং তার ন্যায্য সম্মানী পাবেন, সেটাই স্বাভাবিক। তবে মাঝে মধ্যে শিল্পের পথে চলতে গিয়ে খানিক ব্যতিক্রমও ঘটে। কোনও কোনও শিল্পী তৈরি করেন উদাহরণ। তেমন একটি উদাহরণ তৈরি করলেন চলমান সময়ের অন্যতম কণ্ঠশিল্পী ন্যানসি। তিনি গাইলেন কিন্তু সম্মানী নিলেন না। উল্টো বললেন, ‌‘গানটি গাইতে পেরেছি, এটাই আমার বড় সম্মানী। টাকা দিয়ে সব সম্মান পাওয়া যায় না।’

পুরো বিষয়টি সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে। এই উৎসবে নতুন মাত্রা যোগ করতে পূজার একটি বিশেষ গানে কণ্ঠ দিয়েছেন ন্যানসি। এই গানটি তিনি বিনা সম্মানীতেই গেয়েছেন। ‘পুঁজো এলো’ শিরোনামের গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ। এর সুর করেছেন মিলন এবং সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ ও এমএমপি রনি। গানটিতে ন্যানসি ছাড়াও কোরাস লাইনগুলোতে ছিলো মিলন ও সাফায়েতের কণ্ঠ।

এ প্রসঙ্গে ন্যানসি বলেন, ‘ছোটবেলা থেকে হিন্দু-মুসলিম কাঁধে কাঁধ মিলিয়ে বড় হয়েছি। গান যাদের কাছে শিখেছি তার বেশীরভাগ ওস্তাদই ছিলেন সনাতন ধর্মাবলম্বী। যতটা আনন্দ আমি ঈদে করেছি ঠিক ততোটাই করেছি পূজাতেও। তাই হঠাৎ করে মনে হলো, পূজা নিয়ে গানটি আমি বিনা সম্মানীতেই গাইবো।

এটা আমার পক্ষ থেকে ভালোবাসার ছোট্ট একটা বহিঃপ্রকাশ মাত্র।’ তিনি আরও বলেন, ‘গানটি শুধু আমিই বিনা সম্মানীতে গাইনি। এর সঙ্গে সংশ্লিষ্ট সকলেই বিনা সম্মানীতেই গানটি করেছেন। আমার ইচ্ছে আছে শুধু পূজা নয়, সামনের ঈদসহ আরও বিশেষ দিন উপলক্ষে এমন কিছু গান করার।’ গানটি শিগগিরই প্রকাশ হচ্ছে ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *