জামিন স্থগিত মাহমুদুর রহমানের

mahপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের মামলায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেয়া জামিন ৩০শে অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। মাহমুদুর রহমানকে দেয়া হাইকোর্টের জামিন সংক্রান্ত আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে গতকাল জামিন স্থগিতের এ আদেশ দেন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 

 

 

 

আদালতে মাহমুদুর রহমানের পক্ষে শুনানিতে অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। গত ৭ই সেপ্টেম্বর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই মামলায় মাহমুদুর রহমানকে নিয়মিত জামিন দিয়েছিলেন। যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গত বছরের আগস্টে পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়, যা পরে মামলায় রূপান্তরিত হয়।

 

 

 

গত ১৬ই এপ্রিল রাজধানীর নিউ ইস্কাটন গার্ডেনের বাসা থেকে প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে প্রথমে আটক ও পরে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে মাহমুদুর রহমানকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়। রাষ্ট্রদ্রোহের মামলায় ২০১৩ সালে গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন মাহমুদুর রহমান।

ad

পাঠকের মতামত