172322

মাস্তানি মৌসুমী হামিদের

Moushumiমৌসুমী হামিদ। দুই পর্দাতেই সমান পদচারণা এই অভিনেত্রীর। লাক্স চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখলেও মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি।

সম্প্রতি মৌসুমী অভিনীত সিনেমা ‘মাস্তানি’ মুক্তি পেয়েছে। এ সিনেমা মুক্তির আগে পোস্টার বিতর্কে জড়িয়েছিলেন এই অভিনেত্রী। মৌসুমী অভিনীত সিনেমা হলো- না মানুষ, হাডসনের বন্দুক, জালালের গল্প, ফ্রেন্ডশিপ, ব্ল্যাকমেইল, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি টু, ব্ল্যাকমানি প্রভৃতি।

বর্তমানে টেলিভিশন নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন মৌসুমী।

সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন মৌসুমী হামিদ। সেখানেই বেড়ে উঠেছেন এই অভিনেত্রী। খুলনায় আজম খান কমার্স বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন মৌসুমী।

রক্ষণশীল পরিবারের মেয়ে মৌসুমী। তাই মিডিয়াতে আসার আগে অনেকটা প্রতিকূল পরিবেশ পেরুতে হয়েছে এই অভিনেত্রীকে। ২০১০ সালে লাক্স চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়াতে পা রাখেন মৌসুমী। লাক্স চ্যানেল আই প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন তিনি।

‘বাংলা আমার মাতৃভাষা’ নাটকের মাধ্যমে প্রথম ছোটপর্দার ক্যামেরার সামনে দাঁড়ান মৌসুমী। যদিও ‘বিয়োগফল’ নাটকের মাধ্যমে প্রথম ছোটপর্দায় হাজির হন মৌসুমী হামিদ।

নাটকে অভিনয় করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন মৌসুমী। এবার চলচ্চিত্র ক্যারিয়ারের যুদ্ধে প্রস্তুত এই অভিনেত্রী। ‘না মানুষ’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় পা রাখেন মৌসুমী।

ad

পাঠকের মতামত