যশোরে তালিকাভুক্ত জঙ্গি কলেজ শিক্ষক আটক

jongi1471606371যশোরে অভিযান চালিয়ে তালিকাভুক্ত এক জঙ্গি শিক্ষককে আটক করেছে সিআইডি পুলিশ। আটক জঙ্গি এসএম সাদিকুর রহমান ওরফে পলাশ (২৯) নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরর সদস্য ও ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক।

তিনি যশোর সদরের আন্দোইলপোতা গ্রামের শাহজাহান আলীর ছেলে।

বৃহস্পতিবার মধ্যরাতে আটকের পর শুক্রবার বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়।

শুক্রবার বিকেলে যশোরের সিআইডি যশোর অ্যান্ড কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এই জঙ্গি আটকের তথ্য জানানো হয়।

সিআইডি যশোর অ্যান্ড কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপার শামসুল আলম জানান, বৃহস্পতিবার মধ্যরাতে সিআইডি পুলিশ জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে উপশহর এলাকা থেকে তাকে আটক করে। এ সময় তার বাসা থেকে জিহাদি বইপত্র উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, পলাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জঙ্গি কার্যক্রমে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। ২০১২ সালের ডিসেম্বরে ঢাকায় নিষিদ্ধ হিজবুত তাহরীরের পোস্টার লাগানোর সময় পলাশ পুলিশের হাতে আটক হন। সেসময় তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়। ওই মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

ওই মামলার তথ্য গোপন করে ৩৪তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডার থেকে উত্তীর্ণ হয়ে তিনি চলতি বছরের ১ জুন ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক হিসেবে যোগদান করেন।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *