চট্টগ্রামে গ্রেপ্তার জঙ্গিদের বড় নাশকতার পরিকল্পনা ছিল: পুলিশ

anser1471603054চট্টগ্রামে বৃহস্পতিবার রাতে অভিযানে গ্রেপ্তারকৃত তিন জঙ্গির চট্টগ্রামে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল হাসান।

প্রেস ব্রিফিংয়ে নাজমুল হাসান বলেন, গ্রেপ্তারকৃত জঙ্গি সদস্যরা এবিটির (আনসারুল্লাহ বাংলাটিমের) সক্রিয় সদস্য। পরিকল্পনা ও সাংগঠনিক কর্মকাণ্ডকে জোরদার করতে চট্টগ্রাম শহর এবং চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে, বিভিন্ন সময়ে গোপন বৈঠক করে আসছিল তারা।

জিজ্ঞাসাবাদে জঙ্গি সদস্যরা জানায়, ধর্মান্তরিত জঙ্গি মুসয়াব ইবনে উমায়ের ধৃত আসামিদেরকে জঙ্গি কর্মকাণ্ডে প্রলুব্ধ করে আনসারুল্লাহ বাংলাটিমে অন্তর্ভুক্ত করেছে এবং তারা একাধিকবার উমায়েরসহ বাংলাটিমের আরও কয়েক সদস্য গোপন বৈঠক করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ফরহাদ আহম্মেদ প্রকাশ রিপন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং এনালাইটিক্যাল কেমিস্ট হিসেবে কর্ণফুলী ইপিজেডে কর্মরত, মো. ইমরান চট্টগ্রাম পলিটেকনিক হতে পাওয়ার টেকনোলজিতে ডিপ্লোমা সম্পন্ন করেছে এবং আহম্মদ হোসেন রনি প্রকাশ রুবেল শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনিস্টিটিউটে পঞ্চম সেমিস্টারে অধ্যয়নরত।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর ও জেলার পটিয়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের ওই ৩ জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের হেফাজত থেকে ২টি ল্যাপটপ, ৩টি মোবাইলফোন সেট ও ১৩টি জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *