গুলশান হামলায় হাসনাত জড়িত: পুলিশ

hasnat20160814132433গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনার সঙ্গে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের জড়িত থাকার প্রমাণ মিলেছে বলে জানিয়েছে পুলিশ। ৪ আগস্ট ৫৪ ধারায় গ্রেফতারের পর গতকালই তাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে নতুন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

পুলিশ বলছে, এই ঘটনায় হাসনাত করিমের জড়িত থাকার প্রমাণ মিলেছে বলেই তাকে সন্দেহভাজন আসামি থেকে সরাসরি গুলশানের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির যুগ্ম-কমিশনার আবদুল বাতেন এ কথা জানান।

তিনি বলেন, ‘গুলশান হামলার ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের জড়িত থাকার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।’

তিনি বলেন, এ ধরনের ঘটনায় কাউকে সন্দেহভাজন হিসেবে আটকের পর তাকে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার যখন প্রমাণ পাই তখন আমরা তাকে গ্রেফতার দেখাই।

১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে দেশি-বিদেশি বেশ ক’জনকে জিম্মি করে অস্ত্রধারীরা। পরদিন সকালে সেনা কম্যান্ডো অভিযানে শেষ হয় জিম্মি দশা। তবে তার আগেই অস্ত্রধারীরা হত্যা করে ১৭ বিদেশিশহ ২০ জনকে। অভিযানে নিহত হন ছয় জঙ্গিও। আর ১ জুলাই রাতেই  প্রাথমিক প্রতিরোধে নিহত হন ঊর্ধ্বতন দুই পুলিশ কর্মকর্তা।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *