ঢাকা শহরে পাঁচ ‘জেএমবি’ সদস্য আটক

Arrest-2রাজধানীর দারুস সালাম থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে ওই পাঁচজনকে আটক করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি দল অভিযান চালায়। এ সময় পাঁচ জেএমবি সদস্যকে আটক করা হয়।

মাসুদুর আরো জানান, আটক পাঁচজনের কাছ থেকে কিছু বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়।

২০০৫ সালের ২১ ফেব্রুয়ারি সরকার জেএমবির কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করলে ওই বছর ১৭ অগাস্ট ৬৩ জেলায় একযোগে বোমা ফাটিয়ে নিজেদের শক্তির জানান দেয় সংগঠনটি।

পরে আইন-শৃঙ্খলা বাহিনীর টানা অভিযানে দলটির দুর্বল হয়ে গেলেও গত দুই বছরে তারা নতুন করে সংগঠিত হয়ে একের পর এক হত্যা-হামলা চালাচ্ছে বলে পুলিশের ভাষ্য।

নতুন করে সংগঠিত এই জেএমবিকেই নিও জেএমবি বলছেন পুলিশ কর্মকর্তারা। ১ জুলাই ঢাকার গুলশানে এবং ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় নজিরবিহীন জঙ্গি হামলার জন্যও ওই দলের সদস্যদের দায়ী করছেন তারা।

গুলশান ও শোলাকিয়ার ঘটনার পর গত ২৬ জুলাই এই কল্যাণপুরেই এক বাড়িতে আইন-শৃঙ্খলা বহিনীর বিশেষ অভিযানে নয় জঙ্গি নিহত হন। তারাও জেএমবির সঙ্গে জড়িত ছিলেন বলে পুলিশের ভাষ্য।

শুক্রবার সংবাদ সম্মেলন করে আটক পাঁচজনের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে অতিরিক্ত উপ কমিশনার জানান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *