অর্থ আত্মসাতকারী মুন গ্রুপের মিজান রিমান্ডে

untitled-5_229833অগ্রণী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার মুন গ্রুপের চেয়ারম্যান এবং দৈনিক বর্তমানের সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমানকে তিনদিনের রিমান্ডে নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম এস এম মাসুদজ্জামানের আদালত তাকে দুদকের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক বেনজির আহম্মদ এদিন মিজানুর রহমানকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন।

এর আগে বুধবার রাত ৯টার দিকে রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে মিজানুর রহমানকে গ্রেফতার করে দুদক কর্মকর্তারা।

দুদকের প্রসিকিউশন বিভাগের প্রধান সহিদুর রহমান জানান, মামলার তদন্ত কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে মিজানুর রহমানের আইনজীবীরা দুদকের রিমান্ড আবেদন বাতিল চেয়ে তার জামিনের আবেদন করেন। আদালত তার আইনজীবীদের আবেদন বাতিল করেন।

প্রসঙ্গত, অর্থ আত্মসাতের অভিযোগে গত ৩০ জুন মতিঝিল থানায় মুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের উপমহাব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিজানুর রহমান খানসহ আটজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলার বিবরণে বলা হয়, পরস্পর যোগসাজশে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদের লাভবান করতে একটি ভবনের অস্বাভাবিক নির্মাণ ব্যয় ও আয় দেখিয়ে মিথ্যা তথ্য দিয়ে গ্রাহকের ১০৮ কোটি টাকা ঋণ মঞ্জুর করেন অগ্রণী ব্যাংকের কর্মকর্তারা।

পর্যায়ক্রমে ৯৪ কোটি ৮০ লাখ টাকা উত্তোলন বা গ্রহণের মাধ্যমে ব্যাংক তথা রাষ্ট্রের ক্ষতিসাধনসহ অর্থ আত্মসাৎ করা হয়েছে।

এদিকে মামলা দায়েরের দিনই অগ্রণী ব্যাংকের ডিএমডি মিজানুর রহমান খান, ডিজিএম মো. আখতারুল আলম, এজিএম মো. শফিউল্লাহকে গ্রেফতার করা হয়। এরপর ৪ অগাস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান ডিএমডি মিজানুর রহমান খান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *