ওয়াটার স্লাইডে খেলতে গিয়ে মার্কিন সিনেটপুত্রের মৃত্যু

us senator chilsযুক্তরাষ্ট্রের কানাসাস সিটির শ্লিটারবান ওয়াটার পার্কের ওয়াটার স্লাইড থেকে পড়ে মার্কিন সিনেটর স্কট শোয়াবের ছেলে ১০ বছর বয়সী ক্যালেব থমাস শোয়াবের মৃত্যু হয়েছে।

পৃথিবীর সর্বোচ্চ এই ওয়াটার স্লাইডে খেলতে গিয়ে মৃত্যু হয় তার। ১৬৮ ফুট উঁচু ওয়াটার স্লাইড ধরে পিছলে নামবার সময় ক্যালেব ছিটকে গিয়ে বাড়ি খায় নিরাপত্তার জন্য দেয়া জালের সঙ্গে।

প্রায় ৫০ ফুট উচ্চতা থাকতে এ ঘটনা ঘটে। আঘাতটা এতই জোরালো ছিল যে তার ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে যায়। আর এতেই তাৎক্ষণিক মৃত্যু হয় ক্যালেবের।

ক্যালেবের সঙ্গে আরো দুইজন নারী একই সময় দুর্ঘটনার শিকার হন। মৃত্যু না হলেও তারা দুইজন মারাত্মকভাবে আহত হন। কেন এই দুর্ঘটনাটি ঘটল সেটা এখনও নিশ্চিত নয় পার্ক কর্তৃপক্ষ। তবে পুলিশ বলছে, তারা এটাকে অপরাধ হিসেবে তদন্ত করছে না। অর্থাৎ কোন নাশকতার উদ্দেশ্যে এমনটা করা হয়নি বলেই তাদের বিশ্বাস।

যদিও ধারণা করা হচ্ছে ক্যালেবের শরীরের ওজন এবং বয়স দুটোই কম ছিল বলে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। কেননা ১৪ বছরের নিচের কাউকে সাধারণত এই রাইডে উঠতে দেয়া হয় না। পুরো ব্যাপারটা এখনও তদন্তনাধীন বলে জানিয়েছে পার্ক কর্তৃপক্ষ। আর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকছে পৃথিবীর সর্বোচ্চ এই ওয়াটার স্লাইডটি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *