কিশোরের প্রশ্নে চমকে গেলেন ডোনাল্ড ট্রাম্পের রানিংমেট

mike penceরিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের রানিং মেট হওয়ার পর সম্প্রতি সবচেয়ে কঠিন প্রশ্নগুলোর একটির মুখে পড়েছেন ইন্ডিয়ানা গভর্নর মাইক পেন্স। তাও এক ১১ বছর বয়সী কিশোরের কাছ থেকে।

নর্থ ক্যারোলাইনার র‌্যালেই শহরে এক সম্মেলনে বক্তব্য রাখছিলেন পেন্স। এ সময় ম্যাথিও স্ক্রিকার নামে ওই কিশোর বলে, ‘আমি ইদানীং খবরে দেখছি ও আমার চোখে পড়ছে যে আপনি ট্রাম্পের পলিসি ও বক্তব্য নরম করে তুলে ধরছেন। প্রেসিডেন্ট হলে ট্রাম্পের প্রশাসনে এ কাজই কি আপনি করে যাবেন?’ এক কিশোরের মুখে এমন প্রশ্ন শুনে বেশ চমকে যান পেন্স। পর মুহূর্তেই বিস্ময় কাটিয়ে হেসে উঠে বালককে বলেন, ‘কী যেন বলছিলে তুমি?’ ম্যাথিও স্ক্রিকার আবারও বলে উঠে, ‘আপনি ট্রাম্পের বক্তব্য ও পলিসি নরম করে তুলে ধরছিলেন’।

আবারও হেসে পেন্স জবাব দিলেন, ‘অনেক সময় তুমি যেভাবে বুঝিয়েছ, সব কিছু তেমনটা হয় না। ডোনাল্ড ট্রাম্প ও আমি একসঙ্গে কাজ করার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। হ্যাঁ আমাদের কাজের ধরন ভিন্ন, যেটা তুমি খেয়াল করেছো। আমি আমাদের সম্মেলনে বলেছিলাম যে, আমরা এমন একজনকে মনোনীত করেছি যিনি এক জীবনের চেয়েও বড় কিছু, যাকে মানুষ ক্যারিশমার কারণে চেনে। তাই রানিংমেট হিসেবে এমন একজনকে তারা চেয়েছিল যাতে একটা ভারসাম্য বজায় থাকে।’

পরে সিএনএনকে ওই ট্রাম্প সমর্থক কিশোর জানায় যে পেন্সের উত্তরে সে সন্তুষ্ট। তার উদ্বেগ ছিল ট্রাম্প অনেক কড়া ভাষায় বিভিন্ন কথা বললেও পেন্স সেগুলোকে নরম করে উপস্থাপন করছেন। তবে পেন্সের উত্তর পেয়ে ওই উদ্বেগ কেটে গেছে তার।

ad

পাঠকের মতামত