ভুলে ট্রাম্পকে ‘স্বামী’ বলে ফেলেছিলেন হিলারি (ভিডিও)

hilari1470486495এক সম্মেলনে কথা বলার সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ‘স্বামী’ বলে প্রায় উল্লেখ করে ফেলেছিলেন হিলারি ক্লিনটন। অসাবধানতাবশত এ ভুলের কারণে উপস্থিত জনতা হেসে ওঠেন এবং এ নিয়ে টুইটারেও হাস্যরস হয়।

ওয়াশিংটন ডিসিতে শুক্রবার ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ব্লাক জার্নালিস্টস এবং ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব হিস্পানিক জার্নালিস্টসের যৌথ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় হিলারি বিভ্রান্তিকর উচ্চারণ করে ফেলেন।

ভাষণের এক পর্যায়ে হিলারি বলেন, ‘আশা করি আমি যেসব প্রস্তাব করছি, তার সঙ্গে আমার ‘‘হাসব…’’ আমার প্রতিপক্ষ যা বলছে, তার সঙ্গে আপনারা তুলনা করবেন।’ ‘আমার হাসব…’ বলে দ্রুত তা শুধরে নিয়ে ‘আমার প্রতিপক্ষ’ বললেও সাংবাদিকরা ঠিকই তা ধরে ফেলেন।

ভাষণের পর প্রশ্নোত্তর পর্বে অংশ নেন হিলারি। বহুল আলোচিত ই-মেইল ইস্যুতে এফবিআইয়ের তদন্ত সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি। তিনি বলেন, ই-মেইল ইস্যুতে এফবিআইকে যে উত্তর দিয়েছেন এবং দুটি সাক্ষাৎকার দিয়েছেন, তা বিশ্বাসযোগ্য মনে হয়েছে তাদের কাছে।

তবে এফবিআইয়ে তদন্তে একটি বিষয় প্রমাণিত হয়েছে, হিলারি তার ব্যক্তিগত ই-মেইলে রাষ্ট্রীয় তথ্য আদান-প্রদান করেছেন। কিন্তু সেগুলোর মধ্যে খুব সামান্যসংখ্যকে গুরুত্বপূর্ণ তথ্য ছিল, যা ফাঁস হলে রাষ্ট্রের ক্ষতি হতে পারত।

শুক্রবারের এ ভাষণে ৮ নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে তিনি অভিবাসন নীতিতে সংস্কার আনবেন বলে প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, নির্বাচনের পর যত দ্রুত সম্ভব আমরা আইন প্রণয়ন করব।

তবে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পও অভিবাসন নীতি সংস্কারে কিছু প্রস্তাব করেছেন। তার প্রস্তাবিত সংস্কার নীতির সঙ্গে হিলারির প্রস্তাবিত নীতির অনেক পার্থক্য রয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *