উত্তরায় রাত ১১টার পর শুটিং করা যাবে না

shooting_122832সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রভাব পড়ল বিনোদন জগতের ওপর। নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন কড়াকড়িতে দুর্ভোগে পড়েছেন শুটিং ইউনিটের সদস্যরা। রাজধানীর উত্তরায় যেসব শুটিং বাড়ি আছে, সেখানে রাত ১১টার পর শুটিং বন্ধ করে দেয়া হয়েছে। শুটিং যা করার তা সকাল আটটা থেকে রাত ১১টার মধ্যে সেরে নিতে হচ্ছে।

শুধু তা-ই নয়। আছে আরও নানা কড়াকড়ি। নিয়মবিধি। রাস্তাঘাট ও বাড়ির ছাদে রাত ১০টার পর শুটিং করা যাবে না।

এসব নিষেধাজ্ঞা আরোপ করেছে উত্তরা সেক্টর কল্যাণ সমিতি ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

টিভিপর্দার বেশির ভাগ নাটক ও টেলিছবির দৃশ্যায়ন হয় রাজধানীর উত্তরায়। এ কাজে প্রায়ই সকাল থেকে গভীর রাত পর্যন্ত সেসব বাড়িতে অবস্থান করতে হয় নির্মাতা-কলাকুশলীদের। কিন্তু জারি করা নানা বিধি-নিষেধ তাদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

শুটিং ইউনিটের জন্য সাতটি বিধিনিষেধ দিয়েছে উত্তরা সেক্টর কল্যাণ সমিতি ও রাজউক। এগুলো হলো- রাত ১১টার পরে বাড়ির বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে। শুটিং ইউনিটের সদস্য সংখ্যা ও তাদের নামের তালিকা হাউজ কর্তৃপক্ষের লেজারে লিপিবদ্ধ করতে হবে। পরে সদস্যসংখ্যা বাড়লে তা হাউজ কর্তৃপক্ষকে জানিয়ে নাম লিপিবদ্ধ করাতে হবে। কর্তৃপক্ষ চাইলে সন্দেহমূলক ব্যাগ, লাগেজ, ভারী বাক্স  তল্লাশি করে দেখতে পারবে। অবশ্যই ইউনিটের পরিচিত ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া যাবে না। হাউজ বুকিংয়ের জন্য সশরীরে এসে বুকিং মানি দিয়ে বুকিং নিশ্চিত করতে হবে। শুটিং শেষে স্টুডিওতে ইউনিটের কেউ অবস্থান করতে পারবে না।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *