ঢাকায় জঙ্গি সন্দেহে ৯ যুবক আটক

14111073_77393জঙ্গি সন্দেহে নয় যুবককে রাজধানীর কলাবাগান থানাধীন শুক্রাবাদ এলাকা থেকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার আটকের ব্যাপারটি নিশ্চিত করেছেন পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, ‘শুক্রাবাদের বিভিন্ন বাসা-বাড়ি ও মেসে অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে। তাদের কলাবাগান থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এদিকে, জঙ্গি আস্তানার খোঁজে রাজধানীর মোহাম্মদপুরে তল্লাশি অভিযান (ব্লক রেড) চালাচ্ছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে এ অভিযান শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুজ্জামান।

তিনি জানান, পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মোহাম্মদপুরের কাটাশুর এলাকার বিভিন্ন বাসা, মেস ও মাদরাসায় অভিযান চালানো হচ্ছে। অভিযানের পর বিস্তারিত জানানো হবে।

সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার পর রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেড নামে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। এরই অংশ হিসেবে গত মঙ্গলবার রাত ১২টা থেকে প্রায় সাড়ে ৩টা হাজারীবাগের তল্লাশি অভিযান পরিচালনা করে ইসলামী ছাত্রশিবিরের ১৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সময় তাদের কাছ থেকে উগ্র মতবাদের বই, সরকারবিরোধী লিফলেট ও চাঁদা তোলার রসিদও জব্দ করা হয়।

এর আগে, গত ২৮ জুলাই রাজধানীর রাজাবাজার এলাকায় রাত সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টায় ১১টি ভবনে তল্লাশি চালানো হয়। যেসব ভবনে তল্লাশি চালানো হয়েছে সেগুলোর কোনোটি ছয়তলা, কোনোটি সাততলা হবে।

ওই অভিযানের বিষয়ে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল গণেশ বিশ্বাস জানিয়েছিলেন, রাজধানীর মেসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র ও তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের মা-বাবার সঙ্গে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে। তাছাড়া, রাজধানীর সন্দেহজনক বাসা, মাদরাসা ও মেসগুলোতে তাদের আকস্মিক অভিযান অব্যাহত থাকবে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *