রূপের ফাঁদে ফেলে সুলতানকে বস করেন হুররাম

index_77341একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে ধারাবাহিক কাহিনিচিত্র ‘সুলতান সুলেমান’। তুর্কি সাম্রাজ্যের উত্থান-পতন, রাজ দরবারের রাজনীতি, যুদ্ধ, ক্ষমতার কূটকৌশল- সব মিলিয়ে সিরিয়ালটি দর্শকপ্রিয় হয়ে উঠেছে। এই কাহিনিচিত্রের পাত্র-পাত্রীরাও দক্ষতার সঙ্গে তাদের চরিত্র ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। যদিও ঐতিহাসিক চরিত্র ফুটিয়ে তোলা যথেষ্ট পরিশ্রমসাধ্য কাজ। এ কঠিন কাজটি তারা ভালোভাবেই সামলেছেন বলা যায়। বিশেষ করে প্রশংসা পাচ্ছে ‘হুররাম’ চরিত্রে অভিনয় করা মেরিয়েম উজেরলির অভিনয়।

কাহিনিতে তার গুরুত্বপূর্ণ উপস্থিতি, অভিনয় এবং মুখশ্রীর কারণে হুররামে মজেছেন দর্শক। সিরিয়ালটিতে তার চরিত্র অনেকটা খলনায়িকার। তার ভেতরে সম্রাজ্ঞী হওয়ার ইচ্ছা সুতীব্র। দর্শক ইতিমধ্যে বলতে শুরু করেছেন, রূপের ফাঁদে ফেলে, সুকৌশলে সুলতানকে বসে আনার দারুণ অভিনয় করছেন তিনি। সেই আলোচিত হুররাম বা মেরিয়েম উজেরলিকে নিয়েই আমাদের আজকের ফটো ফিচার।

মেরিয়েম উজেরলি মূলত তুর্কি-জার্মান অভিনেত্রী ও মডেল। জন্ম ১৯৮৩ সালের ১২ আগস্ট জার্মানির ক্যাসেলে।

অভিনয় জীবনে জনপ্রিয়তার সুবাদে মেরিয়েম বহু বিজ্ঞাপনে কাজের পাশাপাশি খ্যাতনামা ব্র্যান্ডের অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করেছেন।

২০১২ সালে তিনি জিকিউ তুরস্ক ম্যাগাজিন কর্তৃক ‘ওম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত হন।

মেরিয়েম তুরস্কেও জনপ্রিয়। এই জনপ্রিয়তা তিনি অর্জন করেন ‘ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’তে অভিনয়ের মাধ্যমে। এই সিরিয়ালটিই ‘সুলতান সুলেমান’ নামে প্রচারিত হচ্ছে।

এই সিরিয়ালে অভিনয় করে তিনি সমালোচকদের প্রশংসা পান এবং গোল্ডেন বাটারফ্লাই পুরস্কারসহ একাধিক পুরস্কার লাভ করেন।

তার অভিনীত চরিত্রটি এতটাই দর্শকপ্রিয় হয় যে, তিনি বিশ্বব্যাপী ‘হুররাম সুলতান’ নামে পরিচিতি পান।

মেরিয়েমের ব্যক্তিগত ওয়েবসাইট থেকে জানা গেছে, ৬১ দেশে তার ৪০০ মিলিয়ন ফ্যান রয়েছে। শুধু ফেসবুকেই রয়েছে তার ৩.৭ মিলিয়ন ফ্যান।

সুলতান সুলেমানে অভিনয়ের জন্য তাকে তুরস্কে এসে দুই বছর হোটেলে থাকতে হয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *