সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই: আমির

আমির_18534_1467950336যারা দেশে দেশে সন্ত্রাস চালাচ্ছে, ধর্মের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। ঈদের দিনে এই ভাবে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করলেন অভিনেতা আমির খান।

বৃহস্পতিবার মুম্বাইয়ের বান্দ্রার বাড়িতে নিজের পরিবারের সঙ্গে ইদ পালন করেন আমির। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন। ইদের শুভেচ্ছা জানান সকলকে।

সাংবাদিকরা বাংলাদেশে পর পর ঘটে যাওয়া হামলা নিয়ে তার মতামত জানতে চান। তখনই আমির বলেন, ‘‘যারা খুন করে, আতংক ছড়ায়, তারা হিন্দু, শিখ, ইসলাম না খ্রিস্টান কোন ধর্মের মানুষ তাতে কিছু আসে যায় না। ধর্মের সঙ্গে এদের কোনো সম্পর্ক নেই। তারা নিজেদের কতটা ধর্মপ্রাণ বলে দাবি করল তাতেও কিছু যায় আসে না। কারণ তারা যে ধর্মের কথাই বলুক না কেন, সব ধর্মই আমাদের প্রেম আর শান্তির কথা শেখায়।’’

১ জুলাই ঢাকার গুলশনের এক নামজাদা রেস্তোরাঁয়, আর বৃহস্পতিবার কিশোরগঞ্জে ইদের নামাজ চলাকালীন হামলার ঘটনা ঘটে। এক সপ্তাহের মধ্যে শুধু বাংলাদেশে দুই সন্ত্রাসের ঘটনায় প্রাণ খোয়াতে হল অন্তত ২৬ জনকে। আরও প্রায় আড়াইশো মানুষকে এই সাত দিনে সন্ত্রাসবাদীদের হাতে প্রাণ দিতে হয়েছে ইরাকে, আফগানিস্তানে, সৌদি আরবে, তুরস্কে। এই সব ঘটনার বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে নানা দিক থেকে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *