348514

ভাস্কর্য নিয়ে আব্বাসী ও তাহেরীর বক্তব্য চাইলেন মামুনুল হক

ভাস্কর্য ও মূর্তি একই, এর মাঝে কোনও পার্থক্য নেই, এমন দাবি করে হেফাজতে ইসলামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করা হচ্ছে।এ বিষয়ে বির্তকত দূর করতে দেশের সব মতের শীর্ষস্থানীয় আলেমদেরও মতামত দিতে বলা হয়েছে এই সংগঠন থেকে।

যদিও দুই একটি ইসলামিক দল ভাস্কর্য স্থাপনের পক্ষে মত দিয়েছে। তবে দেশে সুন্নিয়তপন্থী হিসেবে যারা পরিচিত তাদের পক্ষ থেকে এ বিষয়ে কোনও মন্তব্য এখনও আসেনি।

সম্প্রতি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ভাস্কর্যবিরোধীরা বাতিল ফেরকার মানুষ, সুন্নিয়তবিরোধী মানুষ এমন মন্তব্য করলে, মাওলানা মামুনুল হক দেশের সুন্নিয়তপন্থী হিসেবে পরিচিত মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসী ও মাওলানা গিয়াসুদ্দীন তাহেরীসহ অন্যদের এ বিষয়ে বক্তব্য দেয়ার আহ্বান জানিয়ে ফেসবুকে তার ভেরিফাইড পেজে স্ট্যাসাট দেন।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে তিনি স্ট্যাটাসে লিখেন, ‘মুক্তিযুদ্ধের ব্যবসা বাদ দিয়ে এখন ওনারা সুন্নিয়তের ব্যবসা করতে চাচ্ছেন । ভাস্কর্যের বিষয়ে সুন্নিয়ত মাসলাকের ওলামায়ে কেরাম কিছু বলেন ! সাহেব কিবলা আল্লামা ফুলতলী রহ.এর অনুসারী, মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসী, মাওলানা গিয়াসুদ্দীন তাহেরী সাহেবানের পক্ষ থেকে ভাস্কর্যের বিষয়ে ওনার কথার প্রতি উত্তর দিবেন বলে আশা করি । এটা কি ওহাবী-সুন্নী মতপার্থক্য নাকি তাওহীদ-শিরকের মতপার্থক্য’? সূত্র: আরটিভি নিউজ

ad

পাঠকের মতামত