348443

পরমাণু বিজ্ঞানী হ’ত্যার কঠিন বদলা নেয়ার ঘোষণা ইরানের

ইরানের শীর্ষস্থানীয় পদার্থবিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদেহ (৫৯) হ’ত্যার কঠিন বদলা নেয়ার হুঙ্কার দিয়েছে তেহরান। খবর বিবিসির।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি শুক্রবার রাতে এই হুশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেছেন, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি ও ইহুদিবাদী ইসরাইলের ভাড়াটে স’ন্ত্রাসীরা ইরানের আরেকজন বিজ্ঞানীকে নির্মমভাবে হ’ত্যা করেছে।

নি’হত ফাখরিজাদেহকে ইরানের প্রতিরক্ষা খাতের শীর্ষস্থানীয় ব্যবস্থাপক হিসেবে উল্লেখ করে জেনারেল বাকেরি বলেন, তিনি ইরানের প্রতিরক্ষা সক্ষমতাকে আজকের পর্যায়ে নিয়ে আসার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এই বিশিষ্ট পদার্থবিজ্ঞানীর হ’ত্যাকাণ্ডকে ইরানের প্রতিরক্ষা খাতের জন্য বড় রকমের ক্ষতি হিসেবে উল্লেখ করেন দেশটির সেনাপ্রধান।

তিনি বলেন, শত্রুদের জেনে রাখা উচিত- ফাখরিজাদেহ যে পথ দেখিয়ে দিয়ে গেছেন তা কখনও বন্ধ হওয়ার নয়। ইরানের উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে শুক্রবার সন্ধ্যায় তেহরানে এক স’ন্ত্রাসী হামলায় নি ‘হত হন।

বিবিসি জানিয়েছে, দামাভান্দ এলাকার আবজার্দে ইরানি এ পরমাণু বিজ্ঞানীর গাড়ি লক্ষ্য করে সশস্ত্র স’ন্ত্রাসীদের হা’মলার পর আ’হত মহসেনকে হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি।

২০১০ সাল থেকে ২০১২ সালের মধ্যে ইরানের চার পরমাণু বিজ্ঞানী হ’ত্যাকাণ্ডের শি’কার হয়েছেন। ইরান এসব হ’ত্যাকাণ্ডেও ইসরায়েল জড়িত বলে অভিযোগ করে আসছে।

ad

পাঠকের মতামত