348370

কমলাপুর রেলস্টেশন ভাঙা নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্ট্যাটাস

বাংলাদেশ রেলওয়ের গুরুত্বপূর্ণ স্থাপনা কমলাপুর রেলস্টেশন মেট্রোরেলের আড়ালে পড়ার কারণে অন্যত্র সরানো হবে বলে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়। বর্তমানে যেখানে কমলাপুর রেলস্টেশন রয়েছে সেখান থেকে কিছুটা উত্তর দিকে সরিয়ে নেওয়া হবে বলে পরিকল্পনা করা হচ্ছে বলে জানা যায়। মঙ্গলবার (২৪ নভেম্বর) এই রেল ভবনে এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

সম্প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার একটি ফেসবুক স্ট্যাটাসে কমলাপুর রেলস্টেশনকে ঐতিহ্যবাহী বলার সমালোচনা করেন। এছাড়াও তিনি সেই স্ট্যাটাসে নিজের বাবার সাথে কমলাপুর রেলস্টেশনের একটি স্মৃতির কথাও লেখেন। সময়নিউজের পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

‘কয়েকটি পত্রিকায় দেখছি কমলাপুর রেলওয়ে স্টেশনকে বলা হচ্ছে ‘……ঐতিহ্যবাহী কমলাপুর রেলওয়ে স্টেশন’। দয়া করে কেউ বলবেন এটা কিসের ঐতিহ্য বহন করে?

ভাংগাগড়া নিয়েই এগিয়ে যেতে হয় কিন্তু কিছু মানুষ তৈরী হয়েছেন যারা সরকারের সবকিছুর বিরোধিতা করতে ভালোবাসেন।

এটা মেট্রোরেলের যারা নকশা করছেন সেই জাপানিজ কোম্পানির প্রস্তাবনা, তাও নাকি আবার মূল স্টেশন এখানেই থাকবে তবে বাহ্যিক চেহারার পরিবর্তন হতে পারে। সরকার এখনো কোন সিদ্ধান্ত নেয়নি!’

আমি আপাতত এর পক্ষে বিপক্ষে না থাকলেও আমার একটা স্মৃতি আছে। এই স্টেশনের দোতালায় আব্বা কিছুদিন ছিলেন, আমি মাঝে মাঝে দেখা করতে যেতাম টাকা চাইতে ! বেশ লাগতো !!

ad

পাঠকের মতামত